পাবিপ্রবিতে র‍্যাগিংয়ের শিকার হয়ে হাসপাতালে ছাত্রী

|

পাবনা প্রতিনিধি:
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবপ্রবি) সিনিয়র শিক্ষার্থীদের কাছে র‍্যাগিংয়ের শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক নারী শিক্ষার্থী। শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী রব্বেজ টাওয়ারে (ছাত্রীনিবাস) এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম শিমু রানী তালুকদার। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, র‍্যাগিংয়ের এক পর্যায়ে অসুস্থ হয়ে পরে ওই শিক্ষার্থী। পরে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। প্রতিবেদকে অভিযুক্তদের নাম-পরিচয় জানাতে চায়নি ভুক্তভোগী ওই শিক্ষার্থী। তবে এরকম ঘটনায় অন্য কেউ যেন ভুক্তভোগী না হয় এমনটাই চাওয়া শিমু রানীর।

অভিযুক্তরা হলেন- পরিসংখ্যান বিভাগের রুকাইয়া, সাদিয়া পারভিন সোমা, তাসলিমা, গুলনাহার, সুমাইয়া, সাকিলা, লোকপ্রশাসন বিভাগের সায়েদা সুলতানা শাওন, ইংরেজি বিভাগের ইসরাত জাহান ইমুসহ ছাত্রীনিবাসের আরও কয়েকজন ইমিডিয়েট সিনিয়র।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী ৫ তলা বিশিষ্ট রব্বেজ টাওয়ারে অনেক ছাত্রী ভাড়া থাকেন। শনিবার রাত ৮টার দিকে প্রথম বর্ষের বেশ কয়েকজন শিক্ষার্থীকে নিজেদের রুমে ডেকে নেন সিনিয়র শিক্ষার্থীরা। এসময় শিমু রানী তালুকদার নিজেকে অসুস্থ দাবি করে যেতে রাজি হননি। ক্ষিপ্ত হয়ে ছাত্রীনিবাসের ছাদে নিয়ে গিয়ে রাত ১১টা পর্যন্ত তাকে বিভিন্নভাবে র‍্যাগিং করা হয়। এক পর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থীরা জানায়, ঘটনা ধামাচাপা দিতে চেষ্টা করছেন ওই ছাত্রীবাসের মালিক আবুল কালাম আজাদ। তবে এমন অভিযোগ অস্বিকার করে তিনি বলেন, রাতে ১০ জন জুনিয়র শিক্ষার্থীকে মেসের কিছু সিনিয়র শিক্ষার্থী ওপরে ডেকে নিয়েছিল, কিন্তু তেমন কিছু হয়নি। বিশ্ববিদ্যালয় থেকে লোকজন আসছিল। সে একটু অসুস্থ হয়ে গিয়েছিল আরকি।

এবিষয়ে ইতিহাস বিভাগের চেয়ারম্যান ড. হাবিবুল্লাহ বলেন, বিষয়টি জানার পরপরই আমি খোঁজখবর নিয়েছি এবং তার চিকিৎসার ব্যবস্থা করেছি। এ বিষয়ে আমি প্রক্টর ও ছাত্র উপদেষ্টাকে জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হােসেন বলেন, এরকম ঘটনা আমিও শুনেছি। ওই শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে আগামীকাল বিশ্ববিদ্যালয়ে ডাকা হয়েছে। প্রকৃতপক্ষে কি ঘটেছিল তা জেনে পরে বলতে পারবো।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply