তাড়া করে ১৫ বছরের কিশোরকে হত্যা করলো ইসরায়েলি বাহিনী

|

ফিলিস্তিনে ইসরায়েলের অধিকৃত পশ্চিম তীর এলাকায় অভিযান চালানোর সময় ১৫ বছরের এক কিশোরকে তাড়া করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। খবর আল-জাজিরার।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই হত্যাকাণ্ড ঘটে। গুলিতে নিহত ওই কিশোরের নাম রাফাত ওমর আহমাদ খামায়েশ।

জেনেভা ভিত্তিক ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল (ডিসিআইপি) এর ফিলিস্তিনি শাখা বুধবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানায়, ওইদিন দাদার বাসা থেকে জেনিনের শরণার্থী শিবিরে ফেরার উদ্দেশে বের হয় রাফাত। বাসা থেকে বের হয়ে সে ইসরায়েলি বাহিনীর ৩টি গাড়ি দেখতে পায়। তারা তাদের প্রতিবেশীর বাড়িতে এক ব্যক্তির খোঁজে তল্লাশি চালাচ্ছিল। এ সময় সে সবাইকে সতর্ক করার উদ্দেশে চিৎকার করে দৌড় দেয় ওই কিশোর। চিৎকার শুনে তাকে তাড়া করলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে সে। এ সময় ১০ মিটার দূর থেকে তাকে গুলি করে ইসরায়েলি বাহিনী।

সংগঠনটি আরও জানায়, বাহিনীর ছোড়া ওই গুলিটি কিশোরের পেট দিয়ে ঢুকে বুকের ডান পাশের উপরের দিক দিয়ে বের হয়ে যায়। ফলে তার বুক, নাক ও মুখ দিয়ে প্রচুর রক্ত ক্ষরণ হয়। অ্যাম্বুলেন্স আসার আগে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এ নিয়ে ইসরায়েলি বাহিনী ২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজা উপত্যকায় ৪৬ জন শিশুসহ কমপক্ষে ২৪০ জন ফিলিস্তিনিকে হত্যা করলো।
/এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply