টানা বৃষ্টিতে ডুবলো রাজধানী, ভোগান্তিতে নগরবাসী

|

ভারি বর্ষণে বিপর্যস্ত জনজীবন।

ভারি বর্ষণে ডুবলো রাজধানী। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত টানা বৃষ্টিতে ডুবে যায় প্রধান প্রধান সড়কের পাশাপাশি অলিগলিও। জলাবদ্ধতা আর যানজটে চরম ভোগান্তিতে পড়ে নগরবাসী। এসময় মিরপুর কমার্স কলেজ এলাকায় রাস্তার পানিতে পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৪ জনের মৃত্যু হয়।

সন্ধ্যায় মুষলধারে শুরু হয় বৃষ্টি। সঙ্গে চলে বজ্রপাত ও দমকা হাওয়া। টানা ছয় ঘণ্টার ভারি বৃষ্টিতে রাজধানীর প্রধান সড়কসহ তলিয়ে যায় অলিগলি। রাজধানীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচলে দেখা দেয় ধীরগতি। একই জায়গায় বসে কেটে যায় ঘণ্টার পর ঘণ্টা। অসহনীয় যানজটে ভোগান্তি বাড়ে কয়েক গুণ।

বিপাকে পড়েন অফিসফেরত অসংখ্য মানুষ। বৃষ্টির পানিতে ডুবে বিকল হয় অসংখ্য গাড়ি। সেসব সরাতে বেশ হিমশিম খেতে হয় চালক-মালিকদের। বৃষ্টির কারণে অনেক এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নও হয়ে যায়।

ঢাকাসহ দেশের ২০ জেলায় ভারি বর্ষণের পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাজধানীজুড়ে ভারি বর্ষণ শুরু হয়। আবহাওয়া অফিসের তথ্যমতে, রাত ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৯০ মিলিমিটার। আজকের আবহাওয়া রিপোর্টও দিচ্ছে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply