বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে আজও কি হানা দেবে বৃষ্টি?

|

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আজ মুখোমুখি হবে টাইগাররা। শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ২টায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এর আগে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টিতে পন্ড হয়ে যায়।

প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও বাধা হয়ে দাড়াতে পারে বৃষ্টি। সকালে রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। ভর দুপুরেও ঢাকার আকাশ মেঘলা।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, চট্টগ্রাম, সিলেট বিভাগের জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। আর সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া, আবহাওয়ার সংক্রান্ত ওয়েবসাইট অ্যাকুওয়েদার বলছে, ঢাকায় আজ বৃষ্টির সম্ভাবনা ৮৪ শতাংশ এবং বজ্রঝড়ের সম্ভাবনা রয়েছে ৫০ শতাংশ। দিনের প্রায় ৯৮ শতাংশ সময়ই রাজধানীর আকাশ মেঘে ঢাকা থাকবে।

বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) নিয়মানুযায়ী, একটি ওয়ানডে ম্যাচে অন্তত ৪০ ওভার খেলা মাঠে গড়াতে হবে।অর্থাৎ প্রতি দলকে অন্তত ২০ ওভার করে নিজ নিজ ইনিংসে ব্যাট করতে হবে। তখন ম্যাচের রেজাল্ট ডাকওয়ার্থ লুইস পদ্ধতি অনুসারে নির্ধারণ করা হবে।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply