শেষ ম্যাচে অধিনায়ক মিরাজ? ফিরতে পারেন মুশফিক-তাসকিনও

|

শেষ ম্যাচে দলে ফিরতে পারেন মিরাজ-মুশফিক-তাসকিন। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে বিশ্রাম নিতে পারেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। শেষ ওয়ানডেতে তিনি না থাকলে বাংলাদেশ দলের নেতৃত্ব দিতে দেখা যেতে পারে মেহেদী হাসান মিরাজকে। দলে ফিরতে পারেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ।

বিসিবি সূত্রে জানা গেছে, দুই ওপেনারকে ছাড়াই আগামী মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সিরিজের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। তাই শেষ ওয়ানডেতে দলে ফিরছেন মিরাজ, মুশফিক ও তাসকিন। তিনজনই সর্বশেষ দুই ম্যাচে বিশ্রাম পেয়েছিলেন। এই সিরিজের প্রথম দুই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন লিটন দাস। তিনি বিশ্রাম চাওয়ায় তার জায়গায় অধিনায়কত্ব করবেন মেহেদী হাসান মিরাজ।

টানা বাজে ফর্মের কারণে দুশ্চিন্তায় আছেন লিটন দাস। দ্বিতীয় ওয়ানডেতে পুরো ৫০ ওভার উইকেটকিপিং করে ওপেনিংয়ে নেমে নামের সাথে সুবিচার করতে পারেননি তিনি। মাত্র ৬ রানে করে প্যাভিলিয়নে ফিরেছেন। জ্বর থেকে সুস্থ হয়ে এশিয়া কাপে যোগ দেয়ার পর থেকে টানা খেলার মধ্যে আছেন লিটন। কিন্তু এখনও জ্বরের ধকল থেকে পুরোপুরি সুস্থ হতে পারেননি। তাই শেষ ম্যাচটি খেলতে চাইছেন না তিনি।

শনিবারের দ্বিতীয় ম্যাচ শেষে পিঠের অস্বস্তির বিষয়টি জানিয়েছেন চোট থেকে ফেরা তামিম। নিউজিল্যন্ড সিরিজে একদিনের বিরতিতে দুটি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। বিশ্বকাপের আগে আরও একটি ম্যাচ খেলে চোটের ঝুঁকি বাড়াতে চান না বামহাতি এই ওপেনার।

কিউইদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় ওয়ানডেতে ৮৬ রানে পরাজিত হয় স্বাগতিকরা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ২৬ সেপ্টেম্বর মাঠে নামবে দুই দল।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply