জুঁই ফুলের গান গেয়ে লাভ নেই: কাদের

|

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জুঁই ফুলের গান গেয়ে লাভ নেই। আমার সামনে এই ২৩ নম্বরে গ্রেনেড বিস্ফোরণ, তার সামনে দাঁড়িয়ে আমি জুঁই ফুলের গান গাইবো? আমাকেও অ্যাকশনে যেতে হবে। যেমন কুকুর তেমন মুগুর, ওই রকম ইশতেহার তৈরি করুন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দলের নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটির প্রথম সভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, জো বাইডেন বলেছেন আমি আবারও ক্ষমতায় থাকতে চাই, কারণ ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় এলে আমেরিকার গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে। আমার বয়স কোনো ব্যাপার না, গণতন্ত্র রক্ষা করার জন্য আমি আবারও ক্ষমতায় থাকতে চাই। আমিও (ওবায়দুল কাদের) একইভাবে বলতে চাই, বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। বিএনপি ক্ষমতায় এলে গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে। এই স্পিরিটটা আমাদের রাখতে হবে।

নির্বাচনী ইশতেহার প্রণয়ন প্রসঙ্গে তিনি বলেছেন, ইশতেহার কয়জন পড়ে? বুলেট পয়েন্টে ইশতেহার করুন। কোনো দরকার নেই বিশাল একটা পুস্তক রচনা করার, এ ধরনের ইশতেহার কেউ পড়বে না। মানুষের সময়ও নেই।

আওয়ামী লীগ অতি কঠিন সময় অতিক্রম করতে পারবে উল্লেখ করে ওবায়দুল কাদের বললেন, আমাদের দলের অধিনায়ক সাহসী। তার অসীম সাহসের জন্য আমরা দুর্লভ সাগর পাড়ি দিতে পারব। কে কাকে নিষেধাজ্ঞা দিলো আওয়ামী লীগ সেটা নিয়ে ভাবে না। পর্যবেক্ষক কারা আসবে, আসবে না সেটা ভাবার বিষয় নয়। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বাংলাদেশের জন্য, বাংলাদেশের জনগণের জন্য শেখ হাসিনা আল্লাহর রহমতের দান।

নির্বাচনকালীন সরকার নিয়ে এ সময় এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভা নির্বাচনকালীন ছোট নাকি বড় হবে, এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply