ইনজুরিতে সাকিব, খেলছেন না প্রস্তুতি ম্যাচ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের প্রথম অনুশীলনে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ফুটবল খেলতে গিয়ে চোট পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। সেকারণেই বিশ্বসেরা অলরাউন্ডার নেই শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। এমনকি এই চোটের কারণে তিনি মিস করতে পারেন মূল পর্বের প্রথম ম্যাচও!

সাকিব আল হাসান এর নেতৃত্বে বাংলাদেশ দল এখন ভারতে। চলমান রয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ। সাকিব’কে টসে এবং মাঠে কোথাও দেখা যায়নি। প্রস্তুতি ম্যাচ এমনই যে, সেখানে দলের ১৫ জন সদস্যের মাঠে থাকা বা না থাকা, তেমন বড় বিষয় নয়। ফিল্ডিংয়ে বদল আনা, ব্যাটিংয়ে বদল আনা, খুব স্বাভাবিক। আজ টাইগারদের অধিনায়কের দায়িত্বে আছেন মেহেদী হাসান মিরাজ।

সাকিব গতকাল অনুশীলন করতে গিয়ে পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন। পা নাকি বেশ ফুলে গেছে বলেও জানা গেছে। মূলত দলের অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে এই পরিস্থিতিতে পড়েছেন তিনি।

সাকিবের চোট কতটা গুরুতর সেটার উপরেই আসলে নির্ভর করছে বিশ্বকাপের প্রথম ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডারকে পাওয়া না পাওয়া। যদি শেষ অব্দি সাকিবকে ছাড়াই খেলতে হয় মূলপর্বের এক ম্যাচ, তা যে বিশাল ধাক্কা হয়েই আসবে টাইগার শিবিরে তা নিশ্চিত। আর এর প্রভাব মাঠের ক্রিকেটেও নিশ্চিতভাবেই পড়বে।

গত ক’দিন ধরেই সাকিব-তামিম ইস্যুতে উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন। বিশ্বকাপ স্কোয়াড থেকে দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে বাদ দেয়া নিয়ে  সাকিব-তামিমের পাল্টাপাল্টি বক্তব্য বেশ বিপাকে ফেলেছে বিসিবিকে। তবে দু’জনকে নিয়ে সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার ভিডিওবার্তায় কিছুটা হলেও সুবাতাস বইছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply