রূপগঞ্জে ভুয়া প্রতিষ্ঠানের মাধ্যমে ৬৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ, মালিক গ্রেফতার

|

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অধিক মুনাফার লোভ দেখিয়ে পাঁচ শতাধিক গ্রাহকের প্রায় ৬৫ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে ‘টিন ড্রাম আইপিএম’ নামক একটি আর্থিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এই ঘটনায় গ্রাহকদের দায়ের করা ২২টি মামলায় পলাতক প্রতিষ্ঠানটির মালিক আলতাফ হোসেন হৃদয়কে (৩০) গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হৃদয় রূপগঞ্জের ভোলাবো ইউনিয়নের আতলাপুর এলাকার শফি মিয়ার ছেলে।

এ নিয়ে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়, দীর্ঘদিন ধরে আলতাফ হোসেন হৃদয় রাজধানীর ফার্মগেইট এলাকায় ‘টিন ড্রাম আইপিএম’ নামক আর্থিক প্রতিষ্ঠান চালিয়ে আসছে। মোটা মুনাফার লোভে ফেলে রূপগঞ্জের ভোলাবো এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের পাঁচ শতাধিক লোকের প্রায় ৬৫ কোটি আত্মসাৎ করে বিদেশে পালিয়ে যায় সে।

এদিকে ভুক্তভোগী গ্রাহকরা টাকা ফেরত না পেয়ে হৃদয়ের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে অর্থ প্রাপ্তি সংক্রান্ত ২২টি মামলা দায়ের করেন। এরমধ্যে ২টি মামলায় তাকে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত। ১৬টি মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ছিলেন তিনি।

কিছুদিন আগে হৃদয় দেশে ফিরলে র‍্যাবের একটি আভিযানিক দল রাজধানীর দক্ষিণখান থানাধীন কাওলা এলাকার একটি বাসা থেকে আলতাফ হোসেন হৃদয়কে গ্রেফতার করে। রাতেই তাকে রূপগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলেও জানিয়েছ র‍্যাব।

আরএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply