আমাদের প্রথম লক্ষ্য হলো সেমিফাইনালে ওঠা: হাথুরুসিংহে

|

ছবি: সংগৃহীত

ধর্মশালায় শনিবার (৭ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। গত সবগুলো বিশ্বকাপের চেয়ে বাংলাদেশ দলের এবারের প্রত্যাশা ভিন্ন। সাকিব আল হাসানের নেতৃত্বে অভিজ্ঞ ও তরুণ নির্ভর দল নিয়ে বিশ্বকাপে গেছে টাইগাররা। এবারের আসরের সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চান্দিকা হাথুরুসিংহে।

শুক্রবার (৬ অক্টোবর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে কথা বলেন হাথুরুসিংহে। বিশ্বকাপে বাংলাদেশ দলের লক্ষ্য নিয়ে টাইগার হেড কোচ বলেন, সবাই তো বিশ্বকাপ জিততে চায়। তবে বাস্তবতা বিচারে ৪ থেকে ৫টি ম্যাচ জিতলেই সেমিফাইনালে ওঠার সুযোগ থাকবে। এটাই আমাদের প্রথম লক্ষ্য। আমাদের দলটা এই লক্ষ্য পূরণ করার মতোই। আমাদের প্রথম লক্ষ্য হলো সেমিফাইনালে ওঠা।

হাথুরুসিংহে আরও বলেন, লোকে স্বপ্ন দেখে। লোকে লক্ষ্য স্থির করে—যে শব্দই ব্যবহার করুন না কেন, ব্যাপারটা আসলে একই। আমরা বিশ্বকাপে ভালো খেলতে চাই এবং ম্যাচ জিততে চাই। আমার লক্ষ্য এটাই। যেটা বললাম, লক্ষ্য হলো সেমিফাইনালে ওঠা। এটাকে আপনি স্বপ্ন কিংবা লক্ষ্য, যা খুশি বলতে পারেন।

ধর্মশালার উইকেট নিয়ে নিয়ে হাথুরুসিংহে বলেন, একদিনের ক্রিকেটের জন্য উইকেট সত্যিই ভালো দেখায়। আমি ভেবেছিলাম ঘাসের আচ্ছাদন খুব শক্ত উইকেট হবে। আমি মনে করি এটা সত্যিই ভালো স্পোর্টিং উইকেট। এই উইকেটে উচ্চ স্কোরের প্রত্যাশা করছি।

তবে ম্যাচের আগে উইকেটে আরও কিছু কাজ করা হবে বলে এখনো ব্যাটিং কম্বিনেশন নিয়ে কোনো মন্তব্য করতে রাজি নন টাইগার কোচ। তিনি বলেন, কম্বিনেশন আমরা আগামীকাল (শনিবার) সকালে সিদ্ধান্ত নেব এবং আবার উইকেট দেখব। কারণ, কিউরেটর বলেছিলেন যে, তিনি আজকে (শুক্রবার) সেই উইকেটেও কিছুটা কাজ করবেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply