দুপুরে মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের জমজমাট মাঠের লড়াইয়ের তৃতীয় দিনের চতুর্থ ম্যাচে আজ (৭ অক্টোবর) দুপুরে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। কাগজ কলমের শক্তি, পরিসংখ্যান আর সাম্প্রতিক ফর্ম, সব কিছুর বিবেচনায় শ্রীলঙ্কার থেকে ঢের এগিয়ে প্রোটিয়ারা।

শনিবার (৭ অক্টোবর) ভারতের দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০মিনিটে মুখোমুখি হবে এই দুই দল। এখন পর্যন্ত বিশ্বকাপে শিরোপা-স্বপ্ন পূরণ হয়নি প্রোটিয়াদের। চোকার হিসেবে খ্যাত দলটি এখন পর্যন্ত পেরুতে পারেনি সেমিফাইনালের গণ্ডিও। অপর দিকে ১৯৯৬ বিশ্বকাপের আসরে অর্জুনা রানাতুঙ্গার নেতৃত্বে প্রথমবারের মতো শিরোপা জয় করেছিল লঙ্কানরা। এরপর ২০০৩ অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল দলটি। এছাড়া ২০০৭ সালে অস্ট্রেলিয়া ও ২০১১ আসরে ভারতের কাছে ফাইনালে হেরে রানার্সআপ হয় শ্রীলঙ্কা।

ক্রিকেটের এই মহা আসরে নিজেদের প্রথম ম্যাচ জিতে সামনে এগিয়ে যাওয়ায় লক্ষ্য দুই দলেরই। ইনজুরিতে আক্রান্ত হয়ে শেষ মুহূর্তের দল ঘোষণায় পেসার অ্যানরিখ নরকিয়া ও সিসান্ডা মাগালা ছাড়াই বিশ্বকাপ আসরে পা রাখে দক্ষিণ আফ্রিকা।অন্যদিকে লেগ স্পিনার ওয়ানিন্দু হাসরাঙ্গা, পেসার দুশমান্থা চামেরা ও লাহিরু মাদুশঙ্কাকে ছাড়াই বিশ্বকাপ মঞ্চে এসেছে শ্রীলঙ্কা।
/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply