বাংলাদেশ হবে আন্তর্জাতিক বিমান পরিবহনের হাব: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক বিমান চলাচল রুটে বাংলাদেশের অবস্থান খুব গুরুত্বপূর্ণ। এই সুযোগ ও সুবিধা কাজে লাগাতে দেশের সকল বিমানবন্দরকে আধুনিক করা হচ্ছে। সিঙ্গাপুর, দুবাইয়ের পর বাংলাদেশ হবে আন্তর্জাতিক বিমানের পরিবহনের হাব।

শনিবার (৭ অক্টোবর) ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালের আংশিক উদ্বোধন অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি ব্যবহার করে শনিবার (৭ অক্টোবর) দুপুর ১২টায় চোখ ধাঁধানো মনোমুগ্ধকর এই টার্মিনালের উদ্বোধন করেন তিনি।

শেখ হাসিনা বলেন, প্রাচীন যুগ থেকে যোগাযোগের ক্ষেত্র হিসেবে বাংলাদেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই প্রাচ্য ও পাশ্চাত্যের সংযোগস্থল হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠা করতে কাজ করছে সরকার। বিমানে করে আমাদের কক্সবাজারে নামলে দীর্ঘতম বালুময় সমুদ্র সৈকতের সৌন্দর্য্য উপভোগ করা যাবে। আমরা সেভাবে পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছি। কক্সবাজারে পর্যটনব্যবস্থা উন্নত করতে সেখানকার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, রানওয়ে সম্প্রসারণ করা হচ্ছে। বিমান উঠা-নামা করবে সাগরের মধ্য থেকে। আমার একটা স্বপ্ন ছিল, এভাবে বিমান উঠা-নামা করবে।

তিনি আরও বলেন বলেন, বিমানের মাধ্যমে আন্তঃজেলা সংযোগ বাড়ানোর পরিকল্পনা করছে সরকার। অতীতে অন্য কেউ দেশের অ্যাভিয়েশন খাতে এত উন্নতি করতে পারেনি। আওয়ামী লীগের বাইরে ২৯ বছর যারা ক্ষমতায় ছিল, তারা দেশের জন্য কিছু করেনি। দেশের জন্য যা কিছু করার তা আওয়ামী লীগই করেছে।

আরও পড়ুন: শাহজালালে যাত্রীসেবায় যুক্ত হলো চোখ ধাঁধানো তৃতীয় টার্মিনাল

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply