ডাচদের বিপক্ষে উড়ন্ত শুরু নিউজিল্যান্ডের

|

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের উড়ন্ত সূচনা পেয়েছে নিউজিল্যান্ড। ইংল্যান্ড ম্যাচের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে এ ম্যাচে ইনিংস বড় করতে না পারলেও উইল ইয়ংয়ের সঙ্গে গড়েন ৬৭ রানে জুটি। ভ্যান ডার মারউইয়ের বলে ফেরার আগে করেছেন ৩২ রান।

সোমবার (৯ অক্টোবর) টসে হেরে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সাবধানী শুরু করেন দুই ওপেনার উইল ইয়ং এবং ডেভন কনওয়ে। ডাচদের প্রথম তিন ওভারে কোনো রানই তুলতে পারেননি এই দুই ব্যাটার। চতুর্থ ওভারের প্রথম বলে উইল ইয়ং চার মেরে ব্যক্তিগত ও দলীয় রানের খাতা খোলেন। এরপরই আগ্রাসী রূপ ধারণ করেন দুই কিউই ব্যাটার।

প্রথম তিন ওভার মেডেন দেয়া নিউজিল্যান্ড ৭ দশমিক ৩ ওভারেই ৫০ রান পার করে। পাওয়ার প্লের ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬৩ রান।

ইনিংসের ১২ দশমিক ১ বলে ডেভন কনওয়ে ডাচ বোলার মারউইয়ের বলে বাস ডি লিডের হাতে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙ্গে ৬৭ রানের জুটি। ফেরার আগে ৪০ বলে ৩২ রান করেন কনওয়ে। তার ইনিংসটি চারটি চার ও এক ছয়ে সাজানো ছিল।

এরপর গত ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান রাচীন রবীন্দ্র ক্রিজে এসে ইয়ংয়ের সঙ্গে জুটি গড়েছেন। দু’জনের জুটিতে বড় সংগ্রহের পথে কিউইরা। এই জুটি অপরাজিত রয়েছে ৮৩ বলে ৭৭ রানে। ইংল্যান্ড ম্যাচে শূন্য করা উইল ইয়ং এ ম্যাচে অর্ধশতকের দেখা পেয়েছেন। তিনি অপরাজিত আছেন ৭৯ বলে ৭০ রানে। তিনি ৭ টি চার ও দুইটি ছক্কা হাঁকিয়েছেন। অপর পাশে রবীন্দ্র ব্যাট করছেন ৩৬ রানে। ৩৭ বলের ইনিংসে তিনি দুইটি চার ও একটি ছয় মেরেছেন।

২৫ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ এক উইকেটে ১৪৪ রান।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply