দুই সেঞ্চুরিতে পাকিস্তানকে ৩৪৫ রানের টার্গেট দিলো শ্রীলঙ্কা

|

কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার সেঞ্চুরিতে ভর করে পাকিস্তানের সামনে ৩৪৫ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে লঙ্কানরা। মেন্ডিসের ৭৭ বলে ১২২ রানে আউট হওয়ার পরে আরেক লঙ্কান ব্যাটার সামারাবিক্রমাও সেঞ্চুরি করেন। হাসান আলির বলে আউট হওয়ার আগে ৮৯ বলে ১০৮ রান করেন সামারাবিক্রমা। এই দুই ব্যাটারের সেঞ্চুরি ও পাথুম নিসাঙ্কার ফিফটিতে ভর করে ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৪৪ রান তোলে লঙ্কানরা। ফলে পাকিস্তানের জিততে হলে করতে হবে ৩৪৫ রান।

এর আগে মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর আড়াইটায় হায়দরাবাদে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় এশিয়ার এই দুই পরাশক্তি। নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। ফলে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান।

শুরুতেই ওপেনার কুশল পেরেরা শূন্য রানে আউট হয়ে গেলে ধাক্কা খায় লঙ্কানরা। তবে শুরুর ধাক্কা সামলে শ্রীলঙ্কা দলের হাল ধরেন কুশল মেন্ডিস। শুরু থেকেই আক্রমণাত্মক খেলা মেন্ডিস জুটি গড়েন পাথুম নিসাঙ্কার সাথে। শাদাব খানের বলে আউট হওয়ার আগে ৬১ বলে ৫১ রান করে পাথুম নিসাঙ্কা। হাফ সেঞ্চুরির পরে আউট হয়ে গেলেও ১৪ চার ও ৬ ছক্কায় ৭৭ বলে ১২২ রানে নিজের ব্যক্তিগত ও বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে দ্রুততম সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস।

চারে ব্যাটিংয়ে নেমে লঙ্কানদের হয়ে আরেকটি সেঞ্চুরি তুলে নেন সাদিরা সামারাবিক্রমা। ১টি চার ও ২ ছক্কায় ৮৯ বলে ১০৮ রান করে আউট হন সামারাবিক্রমা।

এছাড়া, চারিথ আসালাঙ্কা ফেরেন ৩ বলে ১ রান করে। ধনাঞ্জয়া ডি সিলভা করেন ৩৪ বলে ২৫। অধিনায়ক দাসুন শানাকা ও দুনিথ ওয়েলালাগে ফেরেন যথাক্রমে ১২ ও ১০ রানে। নয়ে ব্যাটিংয়ে নামা মাহিশ থিকশানা কোনো রান না করেই আউট হয়ে যান ইনিংসের শেষ বলে। ৩ বলে ১ রান করে নট আউট থাকেন মাথিশা পাথিরানা।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন হাসান আলী। হারিস রউফ নিয়েছেন ২টি উইকেট। বাকি ১ টি করে উইকেট নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি, শাদাব খান ও মোহাম্মদ নাওয়াজ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply