ঘুরে দাঁড়ানোর ম্যাচে আজ ভারতের মুখোমুখি আফগানিস্তান

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের নবম ম্যাচে আজ টুর্নামেন্টের হট ফেভারিট ভারতের মুখোমুখি হবে আফগানিস্তান। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে ফেভারিটের মতোই ঘরের মাঠে আসর শুরু করেছে রোহিত শর্মার দল। ডেঙ্গু থেকে সুস্থ হয়ে ওঠা ইনফর্ম ওপেনার শুভমান গিল মিস করবেন এই ম্যাচও। আর তাই আরও একবার সুযোগ মিলতে পারে ঈষাণ কিষানের। ভারতীয় গণমাধ্যম বলছে, শ্রেয়াস আয়ারও পেতে পারেন দ্বিতীয় সুযোগ। এই মাঠ ভারতীয় ব্যাটার ভিরাট কোহলির হোম গ্রাউন্ড। স্টেডিয়ামে তার নামে প্যাভিলিয়নও রয়েছে। নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের সামনে আজ খেলতে নামবেন কোহলি।

অন্যদিকে, প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে বড় হারে মানসিকভাবে পিছিয়ে রয়েছে আফগানরা। বাংলাদেশের স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেননি আফগান ব্যাটাররা। ১৮ ওভারের মধ্যে ৬২ রান তুলতে বাংলাদেশের স্পিনারদের ৬টি উইকেট দিয়েছিল আফগানিস্তান। আজ তো তাদের সামনে পড়ছে রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজার মতো স্পিনাররা। ভারতের স্পিনারদের মুখোমুখি হওয়ার আগে আলাদা করে ‘হোমওয়ার্ক’ করেছে আফগান দল?

ওডিআইতে ভারত-আগফানিস্তান তিন বার মুখোমুখি হয়েছে। ভারত জিতেছে দুটি ম্যাচ এবং টাই হয়েছে একটি ম্যাচ। বিশ্বকাপে এর আগে দুই দেশ মুখোমুখি হয়েছিল ২০১৯ সালে, সাউদাম্পটনে। ১১ রানে সেই ম্যাচ জিতেছিল ভারত।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বুধবার দিল্লিতে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। দিনভর আকাশ পরিষ্কার থাকারই সম্ভাবনা রয়েছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply