কোনো রাজনৈতিক দলের প্রতি ‘সফট কর্নার’ নেই; নওয়াজের পাকিস্তান ফেরা প্রসঙ্গে কাকার

|

কোনো রাজনৈতিক দলের প্রতি সফট কর্নার বা দুর্বলতা নেই বলে জানিয়েছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার। দীর্ঘ চার বছর ‌’স্বেচ্ছা নির্বাসন’ কাটিয়ে আগামী ২১ অক্টোবর পাকিস্তানে ফিরছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তিনি বর্তমান সরকারের সঙ্গে সমঝোতার মাধ্যমে ফিরছেন এমন গুঞ্জন শুরু পরই এ মন্তব্য করলেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী। খবর জিও নিউজের।

গুঞ্জনকে উড়িয়ে দিয়ে কাকার বলেন, ‌তত্ত্বাবধায়ক সরকারের পিএমএল-এন বা অন্য কোনো রাজনৈতিক দলের জন্য কোনো সফ্ট কর্নার নেই। এ সময় তিনি পাল্টা প্রশ্ন করে বলেন, ‌একটি তত্ত্বাবধায়ক সরকার কীভাবে এমন একটি সমঝোতা করতে পারে? তিনি ডিজিটাল প্লাটফর্ম ‌’উই নিউজ’কে দেয়া সাক্ষাৎকারে এসব মন্তব্য করেন বলে জিও নিউজের সংবাদে বলা হয়।

পাকিস্তানের এই প্রধানমন্ত্রী বলেন, ইমরান খান সরকারের সময় আদালতের সিদ্ধান্তের কারণে দেশ ছেড়েছেন নওয়াজ, তত্ত্বাবধায়ক সরকারের কারণে নয়।

তিনি আরও বলেন, নওয়াজ যদি ফিরে আসেন এবং রাজনীতিতে অংশ নেন তবে তাকে অবশ্যই কিছু আইনি বাধার মুখোমুখি হতে হবে।

পাকিস্তানি গণমাধ্যমের সূত্রমতে, আগামী ২১ অক্টোবর নিজ দেশ পাকিস্তানে ফিরবেন নওয়াজ শরীফ। তিনি লন্ডন থেকে সৌদি আরবে যাবেন ওমরাহ করতে। এরপর দুবাই ফিরবেন, সেখান থেকে একটি চাটার্ড বিমানে পাকিস্তানে পৌঁছানোর কথা তার। তিনি ইতোমধ্যে দেশে ফেরার জন্য বিমানের টিকেট বুকিং করেছেন বলেও পাকিস্তানি গণমাধ্যমে এসেছে।

এর আগে গত ৬ অক্টোবর নওয়াজ শরীফ লন্ডনে সাংবাদিকের জানান, তিনি দেশে ফিরছেন। সেসময় তিনি বলেন, ‌আজই আমার শেষ অফিস। এর পর ওমরাহ শেষ করে দুবাই থেকে পাকিস্তানে ফিরবো।

উল্লেখ্য, ২০১৯ সালের নভেম্বর থেকে স্বাস্থ্যগত কারণে লন্ডনে রয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সুপ্রিমো এবং দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। দুর্নীতির মামলায় আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর চিকিৎসার জন্য তিনি লন্ডনে যান। এরপর থেকে সেখানেই তিনি বসবাস করছিলেন।

২০১৬ সালে সম্পদ গোপন করার জন্য নওয়াজ শরীফকে সুপ্রিম কোর্ট আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করে। ঘোষণার পর তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply