গাজায় শুরু ইসরায়েলের স্থল অভিযান

|

গত সপ্তাহে হামাসের সাথে সংঘাত শুরুর পর থেকেই আকাশপথে গাজায় হামলা চালিয়ে যাচ্ছিল ইসরায়েল। তবে এবার সীমিত পরিসরে স্থল অভিযান শুরু করেছে তারা। এরইমধ্যে গাজা উপত্যাকায় প্রবেশ করেছে ইসরায়েলি সেনাদের পদাতিক বাহিনী ও ট্যাংক। খবর বিবিসির।

স্থল অভিযান শুরুর পর থেকেই গাজায় চলছে ঘরে ঘরে তল্লাশি। হামাসের হাতে বন্দি ইসরায়েলিদের খোঁজেই এই তল্লাশি চলছে। এর পাশাপাশি হামাসের অস্ত্রাগারের খোঁজেও চালানো হচ্ছে অভিযান।

মূলত হামাসের টানেলকে টার্গেট করা হয়েছে এই অভিযানে। গাজায় সীমান্তের বিভিন্ন স্থানে ক্যাম্প তৈরি করেছে ইসরায়েলি বাহিনী। সিলগালা করে দেয়া হয়েছে সীমান্ত। হামাস নির্মূলে গাজায় টানা এক সপ্তাহ বোমাবর্ষণের পর এই স্থল অভিযানের ঘোষণা দেয় ইসরায়েল। তেল আবিব বলছে, অনির্দিষ্টকালের জন্য গাজায় চলবে স্থল অভিযান।

এদিকে, ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের বিমান বাহিনীর নেতা মুরাদ আবু মুরাদ নিহত হয়েছেন বলে দাবি করেছে দেশটির প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, তারা শুক্রবার (১৩ অক্টোবর) দিবাগত রাতে গাজা উপত্যকায় হামাসের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। এ সময় হামাসের বিমান বাহিনীর প্রধান মুরাদ আবু মুরাদ নিহত হয়েছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply