২০১৪ ও ২০১৮ সালের মতো এবার ভোট করতে পারবে না সরকার: মির্জা ফখরুল

|

ছবি: সংগৃহীত

যত চেষ্টাই করা হোক, ২০১৪ ও ২০১৮ সালের মত ভোট করতে পারবে না সরকার। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন।

রোববার (১৫ অক্টোবর) রাজধানীর গুলশানে ‘দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে দেশীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকা ও এই মুহূর্তে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

গত দুটি সংসদ নির্বাচন নিয়ে ব্যাপক আপত্তি আছে বিএনপিসহ সমমনা দলগুলোর। এবারও নিরপেক্ষ সরকারের অধীনে ভোটের দাবিতে রাজপথে বিএনপি। কিন্তু দেশি-বিদেশি নানামুখি তৎপরতা সত্ত্বেও দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যাপারে অনড় ক্ষমতাসীনরা। সংবিধান অনুযায়ী ভোটের প্রস্তুতি নিচ্ছে ইসি। বিএনপি মহাসচিব বলেন, এবার আর সেই সুযোগ পাবে না ক্ষমতাসীনরা।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা চাইলেন, বিনা ভোটে নির্বাচিত হবেন তিনি। কিন্তু ২০১৪ ও ২০১৮’তে যে নির্বাচন করেছেন, ২০২৪ সালে আর সেটা করা যাবে না। কারণ, এবার মানুষজন ঘুরে দাঁড়িয়েছে।

সেমিনারে বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের প্রতি পশ্চিমা বিশ্বের অঙ্গীকার থাকলেও বিএনপিকেই বিজয় ছিনিয়ে আনতে হবে। গণতন্ত্রের প্রতি তাদের যে কমিটমেন্ট আছে, সেই কমিটমেন্ট আমাদেরকে সাহস যোগাচ্ছে, সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করছে। এটাকে অস্বীকার করার কোনো উপায় নেই।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা বিশ্বাস করি, এই সংগ্রামে-লড়াইয়ে অবশ্যই আমরা জয়লাভ করবো। কারণ, আমরা সত্যের পথে আছি, সঠিক পথে আছি।

অনুষ্ঠানে ফটো সাংবাদিক বাবুল তালুকদারের সম্পাদনায় ‘নো কমেন্টস, রাতের ভোট ২০১৮’ নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply