উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। প্রথম দুই ম্যাচে জিতলেও সবশেষ ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ড্র করে হোঁচট খায় সেলেসাওরা। সেই সাথে চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনার কাছে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানও হারায় নেইমাররা।

নিজেদের ঘরের মাঠ এস্টাডিও সেন্টেনারিও স্টেডিয়ামে ব্রাজিলকে আতিথ্য জানাবে উরুগুয়ে। আগামীকাল বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে নামবে দু’দল। উরুগুয়ে শেষ দুই ম্যাচেই পয়েন্ট খুঁইয়েছে। তিন ম্যাচে তাদের একটি করে জয় ও ড্র রয়েছে, হেরেছে একটিতে। লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিকে বাইরে রেখেই তরুণ-নির্ভর দল নিয়ে এবারের বাছাইয়ের জন্য দল সাজিয়েছে উরুগুয়ের আর্জেন্টাইন কোচ বিয়েলসা

এদিকে, উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে নারীকাণ্ডে জড়িয়ে সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছেন ব্রাজিলের তিন তারকা ফুটবলার নেইমার, ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসন। ভেনেজুয়েলার বিপক্ষে পয়েন্ট খোয়ানোর পর ওইদিনই ব্রাজিলের কুইবাতে নারীদের নিয়ে পার্টিতে মেতে উঠেন দলের সেরা তিন তারকা।

বাছাই পর্বে তৃতীয় ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে রয়েছে ব্রাজিল। তিন ম্যাচ থেকে সেলেসাওদের পয়েন্ট ৭। প্রথম স্থানে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ৯। ব্রাজিলের পর কলাম্বিয়া (৫), উরুগুয়ে (৪), চিলি (৪), ভেনেজুয়েলা (৪), ইকুয়েডর (৩), প্যারাগুয়ে (১), পেরু (১) ও বলিভিয়া (০)।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply