বিশ্বকাপে মাহমুদউল্লাহ’র ছক্কার রেকর্ড

|

মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৭ ইনিংসে তিনি ছক্কা হাঁকিয়েছেন ১৬টি, যা টাইগারদের মধ্যে সর্বোচ্চ। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ভারতের বিপক্ষে ৩৬ বলে ৪৬ রানের ইনিংসে ৩ ছক্কায় এই রেকর্ড করেন তিনি।

ভারতের বিপক্ষে খেলতে নামার আগে মুশফিকের সমান ১৩টি ছক্কা ছিল রিয়াদের। তবে এই ম্যাচে দারুণ ৩টি ছক্কায় দেশের হয়ে ইতিহাসে নাম লেখালেন তিনি।

বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে দ্বিতীয় স্থানে আছেন মুশফিকুর রহিম। ২০০৭ বিশ্বকাপ থেকে এ পর্যন্ত ৫টি বিশ্বকাপ খেলেছেন মিস্টার ডিপেন্ডেবল। ৩২ ইনিংসে তার ছক্কার সংখ্যা ১৩টি।

তৃতীয় স্থানে আছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তিনিও ২০০৭ বিশ্বকাপ থেকে এ পর্যন্ত ৫টি বিশ্বকাপ খেলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তিনিও খেলেছেন মুশফিকের সমান ৩২ ইনিংস । যেখানে ছক্কা হাঁকিয়েছেন ১০টি।

বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে প্রথম স্থানে আছেন ক্রিস গেইল। তার ছক্কা সংখ্যা ৪৯টি। দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সের। তার ছক্কা সংখ্যা ৩৭টি। ৩৬টি ছক্কা হাঁকিয়ে তৃতীয় স্থানে আছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

উল্লেখ্য, বিশ্বকাপ ইতিহাসে সকল খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে মাহমুদউল্লাহর অবস্থান ২৬তম। ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত ৪টি বিশ্বকাপের মঞ্চে দেখা গেছে ‘সাইলেন্ট কিলার’কে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply