গাজার আরও এক হাসপাতালে হামলার হুমকি, বেসামরিকদের সরিয়ে নেয়ার হুঁশিয়ারি তেলআবিবের

|

এবার অবরুদ্ধ গাজা উপত্যকার আল কুদস হাসপাতাল খালি করার হুঁশিয়ারি দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। শুক্রবার (২০ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট। খবর আল জাজিরার।

হাসপাতালের পরিচালক বাশার মুরাদকে এ ব্যাপারে হুমকি দেয়া হয়েছে বলে জানানো হয়েছে। বেসামরিকদের না সরালে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে ইসরায়েলি বাহিনী।

আল-আহলি হাসপাতালে ভয়াবহ হামলার রেশ কাটতে না কাটতেই এ হুমকি আসলো। কর্তৃপক্ষ জানায়, সেখানে অবস্থানরতদের দক্ষিণাঞ্চলে সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। যেকোনো মুহূর্তে সেখানে হামলা চালানো হবে বলেও নিশ্চিত করেছে তারা।

বিদ্যুতের অভাবে বর্তমানে বেশিরভাগ কার্যক্রম বন্ধ হয়ে গেছে আল-কুদস হাসপাতালটির। ইসরায়েলি হামলায় ঘরবাড়ি হাজার প্রায় ১২ হাজার মানুষ সেখানে আশ্রয় নিয়েছেন। এছাড়া ৪ শতাধিক রোগী রয়েছে হাসপাতালটিতে। এ ঘোষণার পর সেখানে ভয়াবহ আতঙ্ক ছড়িয়েছে।

এর আগে আল-আহলি হাসপাতালে হামলার বিষয়টি অস্বীকার করে ইসরায়েল। প্রেসিডেন্ট নেতানিয়াহুর দাবি ছিল, হামাসই রয়েছে এই হামলার পেছনে। সে সম্পর্কিত তথ্য-প্রমাণও বাইডেনকে দেয়া হয়েছে বলে জানায় দেশটি। অথচ এর মাত্র কয়েক দিনের মাথায় আরও একটি হাসপাতালে হামরার হুমকি দিলো তেলআবিব। তবে চাপের মুখে এবার বেসামরিকদের সরে যাওয়ার হুমকি দেয়া হয়েছে।

এসজেড/

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply