টাঙ্গাইলে নিয়োগ বাণিজ্যের অভিযোগ স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার লাঙ্গলজোড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম এবং ম্যানেজিং কমিটির সভাপতি আক্তারুজ্জামানের বিরুদ্ধে। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত শিক্ষক।

জানা গেছে, গত মে মাসে স্কুলটির সহকারী শিক্ষক এবং কম্পিউটার ল্যাব অপারেটর পদে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ওই বিদ্যালয়টিতে। চলতি মাসের ১৮ তারিখ এই দুই পদের জন্য পরীক্ষা নেয়ার কথা ছিল। তবে চাকরির কথা বলে দুই প্রার্থীর থেকে তারা পঁচিশ লাখ টাকা গ্রহণ করেছেন বলে অভিযোগ জানিয়েছেন ম্যানেজিং কমিটির বাকি সদস্যরা। ঘটনা জানাজানি হলে কমিটির অন্য সদস্যদেরও উৎকোচ নেয়ার প্রস্তাব দেয়া হয় বলেও অভিযোগ উঠেছে।

এ বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে। তদন্তের পর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক মিনহাজ উদ্দিন এ বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করে জানান, নিয়োগের বিষয়টি দেখেছেন প্রধান শিক্ষক ও সভাপতি।

এদিকে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, এ বিষয়ে তিনি কিছু বলতে পারবেন না। এসব বিষয় ম্যানেজিং কমিটির সভাপতি জানেন। বারবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি বিদ্যালয়ের সভাপতি আক্তারুজ্জামানের সাথে।

এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর নিয়োগ স্থগিত করেছে জেলা শিক্ষা অফিস। তদন্তের পর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

টাঙ্গাইল জেলা শিক্ষা অফিসের ট্রেনিং কো-অর্ডিনেটর আব্দুল মান্নান বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। ইতোমধ্যে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছেন, তিনি তদন্ত অনুযায়ী পরবর্তী ব্যাবস্থা গ্রহণ করবেন।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply