ব্রেক ফেল করা ট্রেনের মতো ছুটছে ভারত: ওয়াসিম আকরাম

|

ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে বিশ্বকাপ। রাজত্বটাও এখন পর্যন্ত করছে স্বাগতিকরাই। লিগ পর্বের অর্ধেক ম্যাচ শেষে দশ দলের মধ্যে একমাত্র অপরাজিত দল রোহিত-কোহলিদের টিম ইন্ডিয়া। টেবিল টপাররা এখন পর্যন্ত হারিয়েছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে।

পাঁচ ম্যাচের প্রত্যেকটিতেই রান তাড়া করে জিতেছে ভারতীয়রা। একের পর এক প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে ভারত বিশ্বকাপে রীতিমতো উড়ছে ‘মেন ইন ব্লু’রা। থামছেই না তাদের জয়রথ। বিশ্বকাপে ভারতের এই দুরন্ত গতিতে ছুটে চলাকে ব্রেক ফেল ট্রেনের সঙ্গে তুলনা করেছেন পাকিস্তানি গ্রেট ওয়াসিম আকরাম।

তিনি বলেন, ভারত এখন ব্রেক ফেল করা ট্রেনের মতো ছুটছে। এভাবেই তারা এগিয়ে চলেছে। তাদের প্রয়োজনীয় অস্ত্র আছে, মেধা আছে, দক্ষতা আছে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে– তারা জানে, কীভাবে পরিকল্পনা বাস্তবায়ন করতে হয়।

আসরের অদম্য দল ভারত ধারে ভারে কাটছে সমান তালেই। পাঁচ ম্যাচের মধ্যে সবশেষ কিউইদের বিপক্ষের ম্যাচটাই তাদের জন্য হয়ে গিয়েছিল কিছুটা কষ্টসাধ্য। তবে মোহাম্মদ শামির বোলিং আর কোহলির ব্যাটিংয়ে সে পরীক্ষাতেও উৎরে যায় ভারত। এই ম্যাচে শামির অন্তর্ভুক্তিরও প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

ওয়াসিম আকরাম বলেন, তারা পরিস্থিতি বুঝে একটা ভালো পরিবর্তন এনেছে। স্কোয়াড হওয়া উচিত ভারত, নিউজিল্যান্ডের মতো। যাতে কেউ একজন চোটে পড়লে বা ছন্দে না থাকলে প্রতিপক্ষ ও পিচ বুঝে আরেকজনকে খেলানো যায়। ভারত এই ম্যাচে মোহাম্মদ শামিকে খেলিয়েছে। শার্দুলকে বাদ দিয়েছে। এরপর দেখা গেল, প্রথম বলেই উইকেট এনে দিল শামি।

বিশ্বকাপের শুরুটা এবার স্টাম্প ভেঙেই করেছেন শামি। নিজের প্রথম ম্যাচেই পেয়েছেন ফাইফারের দেখা। বিশ্বকাপের মঞ্চে সবমিলিয়ে ১২ ম্যাচে তার ৩৬ উইকেট। জহির খান ও জাভাগাল শ্রীনাথের পর যা ভারতীয়দের মধ্যে তৃতীয় সেরা।

এদিকে, সাবেক পেসার ইরফান পাঠান শামিতে মুগ্ধ হয়ে তাকে বিশ্বখ্যাত গাড়ির ব্র্যান্ড ফেরারির সঙ্গে তুলনা করেছেন। বলেছেন, মোহাম্মদ শামি ফেরারির মতো। যখনই তাকে আপনি গ্যারেজ থেকে বের করবেন, সে আপনাকে একই রকম গতিময় রোমাঞ্চ ও আনন্দময় ভ্রমণ উপহার দেবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply