নেত্রকোণায় প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনে ফাটল

|

নেত্রকোণায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনে ফাটল দেখা দিয়েছে। ব্যবহার শুরুর আগেই ভবনে ফাটল দেখা দেয়ায় ক্ষুদ্ধ স্থানীয়রা। কাজের মান নিয়ে উঠেছে প্রশ্ন। স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের কাজের কারণেই এমন হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস স্থানীয় প্রশাসনের।

নেত্রকোণার মোহনগঞ্জে রানাহিজল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালে। প্রকল্পের মেয়াদ এক বছর থাকলেও, কয়েক দফা বাড়িয়ে কাজ শেষ হয় চলতি বছরের জুনে।

ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৮০ লাখ টাকা। নতুন অবকাঠামোর ব্যবহার-ই শুরু হয়নি এখনো, অথচ এরইমধ্যে খুলে পড়েছে বারান্দার রেলিংয়ের এক পাশ। কোথাও কোথাও দেয়ালের রং উঠে গেছে।

স্থানীয়রা এজন্য বলছেন নিম্নমানের কাজের জন্যই এমনটা হয়েছে। অনিয়মে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।
এলজিইডি’র তত্ত্বাবধানে ভবনটি নির্মাণ করে কিশোরগঞ্জের রাজিব এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। অভিযোগের বিষয়ে কথা বলার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি। তবে নিম্নমানের কাজের অভিযোগ অস্বীকার করেছেন এলজিইডি’র উপজেলা প্রকৌশলী।

মোহনগঞ্জ এলজিইডির উপজেলা প্রকৌশলী সোয়াইব ইমরান বলেন, ভীম কলামে ফাটল না হওয়ায় ফাটল মূল ভবনকে প্রভাবিত করবেনা। ফাটল ধরা অংশ ভেঙে পুনঃনির্মাণ করা হবে।

জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এই অবস্থায় বিল্ডিং কতদিন চলে তা বলা মুশকিল। যারা এর সাথে জড়িত তাদের শাস্তির জন্য উদ্যোগ গ্রহণ করার কথাও জানান তিনি।

জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাব্বির আহমেদ আকঞ্জি জানান, খোঁজখবর নিয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবেন তিনি।

রানাহিজল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ১৩১ জন। নতুন ভবনের পাশেই আরেকটি ভবনে তাদের ক্লাস নেয়া হয়।

এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply