র‍্যাঙ্কিংয়ে উন্নতি মাহমুদউল্লাহর, অবনতি সাকিবের

|

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে টাইগারদের ঢাল হয়ে দাঁড়িয়ে অনবদ্য এক সেঞ্চুরি তুলে নিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। স্রোতের বিপরীতে তুলে নেন ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি। এরপরেই র‍্যাঙ্কিংয়ে সুখবর পেলেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটার। সদ্য হালনাগাদ করা আইসিসি ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠে এসেছেন তিনি। তবে দুই ধাপ পিছিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক আছেন ৪৪ নম্বরে।

ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে পেছালেও অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে সাকিব। তার রেটিং পয়েন্ট ৩২৪। দ্বিতীয় অবস্থানে থাকা আফগান অলরাউন্ডার নবির রেটিং ৩০১।

ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তার রেটিং পয়েন্ট ৮২৯। বাবরের থেকে মাত্র ছয় পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন ভারতীয় ওপেনার শুভমান গিল। তার রেটিং পয়েন্ট ৮২৩ পয়েন্ট।

ওয়ানডেতে ৬৭০ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের রেটিং পয়েন্ট ৬৬৮।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply