আগুন নিয়ন্ত্রণে তবে পুরোপুরি নির্বাপণে আরও সময় লাগবে: ফায়ার সার্ভিসের ডিজি

|

মহাখালীর আমতলীর খাজা টাওয়ারের আগুন সন্ধ্যা সাতটা থেকে নিয়ন্ত্রণে এসেছে তবে পুরোপুরি নির্বাপণে এখনও সময় লাগবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত পৌনে ১২টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, এখনও ভেতরে আগুন আছে। কারণ- ভেতরে ব্যাটারি, স্টোর, ক্যাবল, সুইচ রয়েছে। এখানে সামগ্রিকভাবে সেফটি প্ল্যান ছিল না। দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন ছড়িয়েছে। সাড়ে সাতটা থেকে আগুন নিয়ন্ত্রণে কিন্তু নির্বাপণে সময় লাগবে আরও। আগুন নেভানোর পরও বারবার করে জ্বলে উঠছে।

ফায়ার সার্ভিসের ডিজি বলেন, প্রায় দেড় শতাধিক ফায়ার ফাইটার আগুনে নিয়ন্ত্রণে কাজ করেছে। আগুন বাইরে তেমন ছিল না। অনেকটুকু সময় নেয়া হয় একজন মানুষকে উদ্ধার করার জন্য। দু’জন প্রথমে লাফিয়ে পড়ে। তাদের হাসপাতালে স্থানান্তর করা হয়। নয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নিহত ও হতাহতের বিষয়ে তিনি বলেন, নিহত কাউকে উদ্ধার করা হয়নি। আমরা অচেতন অবস্থায় উদ্ধার করেছি। আমাদের জানামতে ভিতরে এখন কেউ নেই। তবে একজন এখনও মিসিং বলা হচ্ছে। আমরা খুঁজছি কেউ মিসিং রয়েছে কি-না।

আগুন লাগার কারণ হিসেবে তিনি বলেন, আপাতদৃষ্টিতে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তদন্ত শেষে নিশ্চিত বলা যাবে কোথায় এবং কেন আগুন লেগেছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply