শুরুতেই তাসকিন-শরীফুলের জোড়া আঘাত

|

ফাইল ছবি

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টসে হেরে ফিল্ডিংয়ে নেমেছে টাইগাররা। শুরুতেই ডাচ শিবিরে আঘাত হেনেছেন ইনজুরি কাটিয়ে একাদশে ফেরা পেসার তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে নিজের চতুর্থ বলেই ডাচ ওপেনার বিক্রমজিৎকে ফেরান তাসকিন। সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে বিক্রমজিৎ করেছেন ৯ বলে ৩ রান।

পরের ওভারের প্রথম বলেই ম্যাক্স ও’ডাউডকে ফেরান শরীফুল। তিন বলের মোকাবিলায় রানের খাতা খোলার আগেই তানজিদ তামিমের ক্যাচে পরিণত হন ও’ডাউড। এই প্রতিবেদন লেখার সময় নেদারল্যান্ডসের সংগ্রহ ৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৯ রান।

শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হয় দু’দলের ম্যাচটি। এ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামে টাইগাররা। একাদশে ঢুকেছেন শেখ মেহেদী ও পেসার তাসকিন। বাদ পড়েন নাসুম ও হাসান মাহমুদ। নেদারল্যান্ডস একাদশেও এসেছে দুই পরিবর্তন। একাদশে নেই রুলফ ভ্যান ডার মারওয়ি ও তেজা। তাদের পরিবর্তে একাদশে ফেরেন শারিজ ও উইসলি বারেস।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

নেদারল্যান্ডস একাদশ: বিক্রমজিৎ সিং, ম্যাক্স ও’ডাউড, কোলিন অ্যাকারম্যান, বাস ডি লিড, শারিজ আহমাদ, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), সাইব্র্যান্ড এনজেলব্রাখ, উইসলি বারেস, লোগান ভ্যান বিক, আরিয়ান দত্ত ও পল ভ্যান ম্যাকেরান।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply