আতঙ্ক সৃষ্টি করতে সমাবেশ শুরুর আগেই সংঘর্ষ শুরু করে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, মানুষের মনে আতঙ্ক সৃষ্টির জন্য সমাবেশ শুরুর আগে সকাল থেকেই বিএনপি সংঘর্ষ শুরু করে। প্রধান বিচারপতির বাড়িতে হামলা নজিরবিহীন ঘটনা। জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তাকে প্রশ্ন করা হয়েছিল, বিএনপি অভিযোগ করেছে, আইনশৃঙ্খলা বাহিনী তাদের সমাবেশ পণ্ড করে দিয়েছে। জবাবে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোথায় পণ্ড করা হলো? দেখছেন নাকি? আমরা তো দেখলাম, বিচারপতির বাসায় হামলা করা হয়েছে। বিচারপতির বাসায় হামলা করার পর ওখান থেকে সরিয়ে দেয়া হয়েছে। ওরা যে জায়গার মধ্যে সমাবেশ করবে বলেছিল, পুলিশ তার মধ্যে ঢুকে নাই তো। কখনও কী শুনেছেন, প্রধান বিচারপতির বাসভবনে হামলা করে।

এমন হামলার বিষয়ে গোয়েন্দাদের কাছে কোনো খবর ছিল কিনা এবং তা মোকাবেলা করতে পারলো না কেনো, এই প্রশ্নে আসাদুজ্জামান খান বলেছেন, পুলিশ সদস্য তো সেখানে ছিলই। আওয়ামী লীগের একটা মিছিল যাাচ্ছিল। সেখানে তারা (বিএনপি) হামলা করে। আওয়ামী লীগের মিছিল চলে যাওয়ার সময় পেছনে ছিল তারা। এরপর প্রধান বিচারপতির বাসভবনের গেট ভেঙে সেখানে ঢুকে পড়ে।

তিনি আরও বলেন, পুলিশ মারছে, তাই তো তারা বলবেই (সমাবেশ পণ্ডের অভিযোগ)। হামলা চালানোই তাদের উদ্দেশ্য ছিল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply