গাইবান্ধায় ও চাঁদপুরে বিএনপি-জামায়াতের ২২ নেতাকর্মী আটক

|

স্টাফ করেসপনডেন্ট, গাইবান্ধা :

গাইবান্ধায় বিএনপি ও জামায়াতের ৯ নেতাকে আটক করেছে পুলিশ। এরমধ্যে জেলা সদরে ৫ জন, সাদুল্লাপুরে ৩ জন ও পলাশবাড়ীতে ১ জনকে আটক করা হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) দুপুর পর্যন্ত বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টুটুল, জেলা যুবদলের সভাপতি রাগীব হাসান চৌধুরী, জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক খোকা, ৯নং ওয়ার্ড বিএনপির সদস্য সচিব আব্দুর রউফ ও শহর বিএনপির নেতা আব্দুস সাত্তার।

সাদুল্লাপুর থানায় আটক ৩ জন হলেন, উপজেলা বিএনপির আহ্বাবায়ক সামছুল হাসান , থানা জামায়াতের পরিচালক ও রসুলপুর ইউনিয়ন জামায়াতের আমির সাফিউজ্জামান সুমন এবং থানা জামায়াতের অর্থ সম্পাদক শফিকুল আজম। এছাড়া পলাশবাড়ী থানায় আটক হয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বাবায়ক শামীম রেজা।

আটকের বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, হরতালের সমর্থনে শহরের কাচারী বাজার এলাকায় মিছিলের চেষ্টা করে বিএনপির নেতকার্মীরা। পরে সেখান থেকে বিএনপি ও যুবদলের ৫ নেতাকে আটক করা হয়।

এছাড়া, সাদুল্লাপুরে বিএনপি ও জামায়াতের তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম বলেন, উপজেলা বিএনপির আহবায়ক সামছুল হাসান তার নিজ বাড়িতে বসে জামায়াতের দুই নেতাকে নিয়ে নাশকতার পরিকল্পনা করছিলেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এদিকে, বিএনপি’র ডাকা হরতালে  চাঁদপুরে হরতালে নাশকতা করার চেষ্টার অভিযোগে ১৩ জনকে  আটক করা হয়েছে।চ রোববার বিকেলে চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, হরতালে সরকারি সম্পদ ও জনগণের জানমাল নিরাপত্তায় ভোর থেকেই সতর্ক অবস্থানে ছিল পুলিশ। এসময় জেলার বিভিন্ন এলাকায় নাশকতার চেষ্টাকালে তাদেরকে আটক করা হয়। এদিন জেলার কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেন পুলিশ সুপার। 

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply