নাটোরে ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে গুলি ও ভাঙচুরের অভিযোগ

|

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

নাটোরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ শাখার ছাত্রলীগ কমিটি ঘোষণাকে কেন্দ্র করে গুলি ছোড়াসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের অভিযোগ উঠেছে জেলা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ে এ হামলা চালানো হয় বলে অভিযোগ ওঠে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ।

পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাদ বিন জাকির বলেন, গতকাল মঙ্গলবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত প্যাডে ওমর ফারুক লিটনকে সভাপতি ও রবিনকে সাধারণ সম্পাদক করে কলেজ শাখা ছাত্রলীগের এক বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। প্রকৃত ছাত্রলীগ কর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করার প্রতিবাদে বুধবার সকালে কলেজের মূল ফটকে বিক্ষোভ শুরু করে পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের সমর্থকরা। পরে হাফরাস্তা এলাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলারের ব্যক্তিগত কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকে তারা। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ তার সমর্থকদের নিয়ে বিক্ষোভকারী ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে গুলি ছোড়ে ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতির ব্যক্তিগত কার্যালয়ে হামলা চালিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ বলেন, যোগ্যদের নিয়েই কলেজ শাখা ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এতে পদবঞ্চিতরা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ করছিল। এ সময় তিনি ও তার সমর্থকরা ঘটনাস্থলে গেলে বিক্ষোভকারীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় তার সমর্থকদের সাথে বিক্ষোভকারীদের ধাক্কাধাক্কি হয়। কার্যালয় ভাঙচুর ও গুলি ছোড়ার অভিযোগ সত্য নয়।

আরএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply