অবরোধের তৃতীয় দিনে রাজধানীতে বেড়েছে যান চলাচল

|

অবরোধের তৃতীয় দিনেও রাজধানীতে গণপরিবহন চলাচল কম। তবে গত দু’দিনের চেয়ে কিছুটা বেড়েছে যানবাহনের সংখ্যা। অবশ্য বাইরে বের হওয়া মানুষের ভোগান্তি খুব একটা কমেনি। নিরাপত্তার কারণে ব্যক্তিগত গাড়ি বের করছেন না অনেকে।

যাত্রীর তুলনায় বাসের সংখ্যা কম হওয়ায় দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হচ্ছে। এতে অফিসগামী ও জরুরি কাজে বের হওয়া নগরবাসী ভোগান্তিতে পড়েছে। তারা বলছেন, দুই-একটি গাড়ি যা আসছে তা যাত্রী বোঝাই করে আসছে। তাই গন্তব্যে যাওয়ার বাহন পাওয়ার জন্য দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে। সিএনজি, রিকশা ও মোটরসাইকেলেও আগের চেয়ে বেশি ভাড়া চাওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন যাত্রীরা। অবরোধে রাজধানীতে বাসে আগুন দেয়ার ঘটনা অব্যাহত থাকায় অনেকে গণপরিবহনে উঠতে ভয় পাচ্ছেন। অন‍্যদিকে প্রত‍্যাশিত যাত্রী না পাওয়ায় হতাশ সিএনজি চালকরা। অবরোধে দূরপাল্লার বাসও ঢাকায় প্রবেশ করছে খুব কম।

এদিকে অবরোধের তৃতীয় দিনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে নির্দিষ্ট সময়ে ট্রেন ছেড়ে যাচ্ছে। একইসাথে কমলাপুরের উদ্দেশে দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা ট্রেনও যথাসময়ে পৌঁছাচ্ছে। কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, বিভিন্ন প্ল্যাটফর্মে অপেক্ষমাণ যাত্রীদের সংখ্যা তুলনামূলকভাবে কম। তবে সব ট্রেন শিডিউল অনুযায়ীই দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply