পাপিয়ার জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে দুদক

|

ছবি: সংগৃহীত

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে দুদকের পক্ষ থেকে এ আবেদন করা হয় বলে নিশ্চিত করেছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।

আগের দিন বুধবার (১ নভেম্বর) পাপিয়াকে ছয় মাসের জামিন দেয়া হয়। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ জ্ঞাত আয় বহির্ভূত মামলায় পাপিয়াকে ছয় মাসের জামিন দেন। এ রায়ের ফলে পাপিয়ার ‘মুক্তিতে বাধা নেই’ বলে জানিয়েছিলেন দুদকের আইনজীবী।

উল্লেখ্য, ২০২০ সালের ৪ আগস্ট ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের বিরুদ্ধে মামলা করে দুদক।

এর আগে, পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে শেরেবাংলা নগর থানার মাদক ও অস্ত্র মামলা, গুলশান থানায় অর্থপাচার মামলা, বিমানবন্দর থানার বিশেষ ক্ষমতা আইনে মামলা এবং অবৈধ সম্পদ অর্জনের মামলাসহ ১০টি মামলা করা হয়। ২০২০ সালের ১২ অক্টোবর অস্ত্র আইনে করা মামলায় পাপিয়া দম্পতিকে ২৭ বছরের কারাদণ্ড দেয়া হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply