পাঁচ তারকা হোটেলে পুলিশ পেটানো মামলার আসামিরা; অভিযানে গ্রেফতার ১৩

|

রাজধানীর একটি হোটেল থেকে গ্রেফতার পুলিশ পেটানো মামলার আসামিরা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে তিন পুলিশকে কুপিয়ে ও পিটিয়ে আহত করার ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের গোয়েন্দা বিভাগ। গ্রেফতারকৃতরা সবাই বিএনপি’র পদধারী নেতা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোরে অভিযান চালিয়ে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেল থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

র‍্যাবের একটি সূত্র যমুনা টেলিভিশনকে জানায়, গ্রেফতার ব্যক্তিরা গুলশান এলাকায় নাশকতার পরিকল্পনা করছিল। সে জন্য তারা অবস্থান করছিল অভিজাত এলাকাটির একটি পাঁচ তারকা হোটেলে।

৩১ অক্টোবর বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অবরোধের সমর্থনে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচরুখী বাজার এলাকায় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে হরতাল সমর্থকদের সংঘর্ষ হয়।

এ সময় তিন পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। আহত পুলিশ সদস্যরা হলেন, পরিদর্শক হুমায়ুন কবির, সহকারী উপপরিদর্শক মো. মতিন ও কনস্টেবল মো. নুরুল। এ ঘটনায় আহত হয় আরও অন্তত ২০ জন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, অবরোধের সমর্থনে সেদিন সকালে কয়েকশ’ বিএনপি নেতাকর্মী ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে। এ সময়ে টায়ারে আগুন দিয়ে, রাস্তায় গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে তারা। পুলিশ বাধা দিতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে স্থানীয় আওয়ামী লীগের কর্মীরা পুলিশের সাথে যোগ দিলে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

পুলিশের বরাতে জানা গেছে, আহতদের মধ্যে কনস্টেবল নুরুলের অবস্থা আশঙ্কাজনক। তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে। সহকারী উপপরিদর্শক মতিনের ডান হাত কুপিয়ে জখমের পর পিটিয়ে বাঁ হাত ভেঙে দেয়া হয়েছে। পরিদর্শক হুমায়ুন কবিরকে লাঠি ও ইটপাটকেল দিয়ে আঘাত করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply