আমরা গঠনমূলক কাজ করি, বিএনপি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যায়: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশের জন্য গঠনমূলক কাজ করি এবং দেশের উন্নয়নে কাজ করি। অপরদিকে, বিএনপি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যায়। বৃহস্পতিবার (২ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আর্থ-সামাজিকভাবে এগিয়ে গেছে। আমরা যখন দেশের মানুষকে আর্থ-সামজিকভাবে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি তখন আরেকটি দল, মূলত আইনত ও সংসদীয় রাজনীতিতে তাদেরকে বিরোধী দল বলা যায় না। তারা- বিএনপি এবং তাদের সাথে যারা আছে- জামায়াত জোট। এরা যেভাবে বারবার অগ্নিসন্ত্রাস, সংঘাত, মানুষ হত্যা করা, মানুষের ওপর হামলা করে নানাভাবে মানুষকে ব্যতিব্যস্ত রেখেছে। আমরা দেশের জন্য গঠনমূলক কাজ করি, দেশের উন্নয়নে কাজ করি অপরদিকে তারা দেশকে ধ্বংসের দিকে নিয়ে যায়।

ধ্বংস করাই বিএনপি-জামায়াতের চরিত্র এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ২৮ অক্টোবর যেভাবে পুলিশকে ফেলে দিয়ে পিটিয়ে হত্যা করেছে, কোনো মানুষ এমন করতে পারে? ঠিক ২০১৩ সালেও তারা একই ঘটনা ঘটিয়েছে। ২০১৪ সালে নির্বাচন বন্ধ করার জন্য একইভাবে সন্ত্রাস করেছে। ২০১৫ সালেও করেছে। মাঝে কিছুদিন থেমে ছিল। ২৮ অক্টোবর আবার তাদের ভয়ংকর রূপ দেখেছে জাতি।

বৈদেশিক মুদ্রার রিজার্ভ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২০০৬ সালে ১ বিলিয়নও ছিল না। আমরা তা ৩৬ গুণ বৃদ্ধি করতে পেরেছি। যদিও তা সময়ে সময়ে বাড়ে কমে। এটা খুব স্বাভাবিক ব্যাপার। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

শ্রমিকদের মজুরির বিষয়ে তিনি বলেন, ২০০৬ সালে শ্রমিকদের ন্যূনতম মাসিক মজুরি ছিল ১ হাজার ৪৬২ টাকা। আওয়ামীলীগ সরকার তিন দফা বৃদ্ধি করে সেটি ৮ হাজার ৩০০ টাকায় উন্নীত করেছে। দারিদ্রের হার ছিল ৪১ দশমিক ৫১ শতাংশ। সেটাকে আমরা ১৮ দশমিক ৭ শতাংশে নামাতে সক্ষম হয়েছি। দেশে অতি দরিদ্রের হার ছিল ২৫ দশমিক ১ শতাংশ, এখন ৫ দশমিক ৬ শতাংশে নামিয়ে এনেছি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply