অপকর্ম করতে আবারও অবরোধ দিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

|

অপকর্ম করার জন্য আবারও অবরোধ দিয়েছে বিএনপি। ২৮ অক্টোবর যারা সহিংসতা-অপকর্মের নেতৃত্ব দিয়েছে, তাদের গ্রেফতার করা কি দমনমূলক? তাদের কি বিচার হবে না? বিচার হতেই হবে, এটা দমন নয়। আজ শুক্রবার (৩ নভেম্বর) জেলহত্যা দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভাড়া করা লোক ও তাদের দলের কিছু দুষ্কৃতকারী দিয়ে সহিংসতা চালাতেই অবরোধ দিয়েছে তারা। বিএনপি একটি সন্ত্রাসী দল। ২৮ অক্টোবরের রক্তপাত তাণ্ডবের পর এই দলের সাথে সংলাপে বসার কোনো মানে হয় না।

সেতুমন্ত্রী বলেন, ৭৫ থেকে যে হত্যাকাণ্ড হয়েছে, সব ১৯৭১ সালের পরাজয়ের শোধ নিতে করা হয়েছে। ২১ আগস্টে টার্গেট করা হয় শেখ হাসিনাকে। এরা বারবার আঘাত করছে। এরা সাম্প্রদায়িক। গণতন্ত্র, স্বাধীনতাকে নিরাপদে রাখতে বিএনপির নেতৃত্বাধীন সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করারও আহ্বান জানান কাদের।

ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট আর ৩ নভেম্বর একইসূত্রে গাঁথা। একই ষড়যন্ত্রের অংশ। ৩ নভেম্বর দেশকে নেতৃত্বশূন্য করতেই জেলের মধ্যে হত্যাকাণ্ড চালানো হয় বলে মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং পরে দলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply