অবরোধে দেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন সহিংসতা

|

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধে দেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন সহিংসতার খবর পাওয়া গেছে। চট্টগ্রাম, বগুড়া, গাজীপুর, সিলেট ও নারায়ণগঞ্জে এসব সহিংসতার ঘটনা ঘটে।

অবরোধের প্রথমদিন সকালেই উত্তপ্ত হয়ে উঠে বগুড়ার পরিস্থিতি। বগুড়া-রংপুর মহাসড়কের তেলিপুকুর এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রহরায় আসা পণ্যবাহী কয়েকটি গাড়িতে ব্যাপক ভাঙচুর চালায় অবরোধকারীরা। পরে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এ ঘটনায় জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে সকালে নারায়ণঞ্জে অবরোধের সমর্থনে মিছিল-পিকেটিং করেছে যুবদল। এ সময় ভাঙচুর করা হয় একটি প্রাইভেটকার। এছাড়া জেলার আড়াইহাজারেও টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করা হয়। সড়ক অবরোধ করে বিক্ষোভ হয়েছে সোনারগাঁওয়েও। রূপগঞ্জের পলখান এলাকায় ঝটিকা মিছিল শেষে দুটি ট্রাক ভাঙচুর করা হয়েছে। এ সময় আগুন দেয়া হয়েছে একটি কাভার্ডভ্যানে।

এছাড়া গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে ঝটিকা মিছিল করে দলটির নেতাকর্মীরা। দেয়া হয় সরকারবিরোধী স্লোগানও। এতে বন্ধ হয়ে যায় যান চলাচল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

অপরদিকে অবরোধের পাশাপাশি সকাল-সন্ধ্যা হরতালও চলছে চট্টগ্রামে। পতেঙ্গা এলাকায় একটি বাসে আগুনের ঘটনা ঘটে। ফলে গণপরিবহনের সংকট দেখা দেয়। শহর থেকে দূরপাল্লার বাসও কম ছাড়ছে।

হরতাল চলছে কিশোরগঞ্জের ভৈরবেও। এছাড়াও সিলেটের লালাবাজার, দক্ষিণ সুরমাসহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা।

ফেঞ্চুগঞ্জের জলকরখন্দি এলাকায় পণ্যবহী একটি পিকআপে আগুনের ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। পুরো জেলাজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

আরএইচ/এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply