সারাদেশে গত ১০ দিনে ১১০টি অগ্নিসংযোগ: ফায়ার সার্ভিস

|

গত ১০ দিনে সারাদেশে ১১০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। গত ২৮ অক্টোবর থেকে সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যা ৬টার মধ্যে দেশজুড়ে এসব অগ্নিসংযোগের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। সোমবার সন্ধ্যায় ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩০ অক্টোবর ১টি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৭টি, ৪ নভেম্বর ৬টি, ৫ নভেম্বর ১৩টি, ৬ নভেম্বর ১০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এদিকে, বিএনপি, জামায়াতসহ সরকারবিরোধীদের ডাকা দ্বিতীয় দফার ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। গতকাল রোববার ভোর ৬টায় শুরু হওয়া এই অবরোধ চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

এই অবরোধ কর্মসূচিকে ঘিরে রোববার ভোর ৪টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ২১টি আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ঢাকা মহানগরীতে ১২টি আগুনের ঘটনা ঘটে। মহানগরীর বাইরে ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর ও নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা ও পটিয়া) ৪টি, রাজশাহী বিভাগে (বগুড়া) ১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এই ২১টি অগ্নিসংযোগের ঘটনায় ১৫টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেট কার, ১টি সিএনজি ও ১টি লেগুনা পুড়ে গেছে। এসব ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪১টি ইউনিট কাজ করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অগ্নিসংযোগের পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা গেছে, দিনের বেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটছে। ২১টি অগ্নিসংযোগের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টার মধ্যে ১৬টি এবং বাকি ৫টি দিনের অন্যান্য সময়ে সংঘটিত হয়েছে।

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply