দলের জয় নিশ্চিত করতে হতো: টাইমড আউট নিয়ে সাকিব

|

সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান।

শ্রীলঙ্কার বিপক্ষে জিতে টানা ছয় ম্যাচ হরের বৃত্ত ভাঙলো বাংলাদেশ। একইসঙ্গে ২০২৫ সালে চ্যাম্পিয়নস ট্রফি খেলার আশা বাঁচিয়ে রাখলো টাইগাররা। বিপরীতে ভারত বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে লঙ্কানরা।

কিন্তু এসবকে ছাপিয়ে গেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের আউটের বিষয়টি। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো টাইমড আউটের শিকার হয়েছেন ম্যাথুস। আর তাকে টাইমড আউটের আবেদন করে নানা আলোচনা-বিতর্কের কেন্দ্রবিন্দুতে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সাবেক ক্রিকেটার ও আম্পায়াররা এ নিয়ে মুখ খুলেছেন। সাকিবও এ নিয়ে মুখ খুললেন ম্যাচ শেষে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক বলেন, আমাদের একজন ফিল্ডার এসে বলে এই মুহূর্তে আবেদন করলে সে (ম্যাথুস) আউট হবে। তখন আমি আবেদন করি। আম্পায়ার আমাকে জিজ্ঞেস করেছেন আমি সত্যিই আবেদন করছি কি না, আমি আবেদন ফিরিয়ে নেব কি না। আমি বলেছি, না; যদি নিয়মে থাকে, যদি আউট হয়, তাহলে আমি আবেদন করছি। ঠিক এটাই হয়েছে।

যদিও পরে সংবাদ সম্মেলনে এই ফিল্ডারের নাম জানতে চাওয়া হলেও সাকিব বলেননি। ম্যাথুসের টাইমড আউটের বিষয়ে সাকিব আল হাসান আরও বলেন, মনে হচ্ছিল যুদ্ধে আছি। একটা সিদ্ধান্ত নিতেই হতো। আমাকে দলের জয় নিশ্চিত করতে হতো। সে জন্য যা দরকার তা করবো। আইন থাকলে আমার এসব সুযোগ নিতে আপত্তি নেই।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব এ-ও বলেছেন, আমরা আশা অনুযায়ী খেলতে পারিনি। তবে জানতাম আমরা ফিরে আসতে পারবো।

আরও পড়ুন: শেষ পর্যন্ত জিতলো বাংলাদেশ

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply