নাভিন-আজমতউল্লাহর বোলিং তোপে ধুঁকছে অজিরা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা টিকিয়ে রাখতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করতে নেমে ওপেনার ইব্রাহীম জাদরানের সেঞ্চুরিতে ২৯১ রানের লড়াকু সংগ্রহ পায় আফগানিস্তান। লক্ষ্য তাড়া করতে নেমে নাভিন-উল-হক ও আজমতউল্লাহ ওমরজাইয়ের বোলিং তোপে মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে অস্ট্রেলিয়া। এই দুই আফগান পেসার সমান দু’টি করে উইকেট শিকার করেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানের দেয়া ২৯২ রানের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ট্রাভিস হেডের উইকেট হারায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভার করতে আসা নাভিনের গুড লেন্থের বল ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক ইকরাম আলীখিলের হাতে ধরা পড়েন এই অজি ওপেনার। শূন্য রানেই সাজঘরে ফেরেন হেড।

তিন নম্বরে ব্যাট করতে নামা মিচেল মার্শ ক্রিজে এসেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন। আম্ররশের পাশাপাশি ডেভিড ওয়ার্নারও বাউন্ডারি হাঁকাতে থাকেন। তবে আজি শিবিরে আবারও আঘাত হানেন নাভিন। এই আফগান পেসারের ইন সুইং বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন মার্শ। ২টি ছক্কা ২টি চারের সাহায্যে ১১ বলে ২৪ রানে ফেরেন এই অজি অলরাউন্ডার।

এরপর বল হাতে অজি ইনিংসে ধস নামান আজমতউল্লাহ। ইনিংসের নবম ওভারে জোড়া উইকেট তুলে নেন এই ডানহাতি পেসার। ফেরান ওয়ার্নার ও জস ইংলিসকে। পাওয়ারপ্লে শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৫২ রান। ক্রিজে আছেন মার্নাস লাবুশেন ও গ্ল্যান ম্যাক্সওয়েল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply