বিশ্বকাপে দাপট, ১৪৭৩ কোটি টাকার বাজারদর বাড়ছে কোহলির

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পারফরম্যান্স এক ধাক্কায় ভিরাট কোহলির বাজারদর বাড়িয়ে দিয়েছে। যার ফলে পুনরায় অনেক ব্র্যান্ড আগ্রহী হচ্ছে তার দিকে। বর্তমানে কোহলির বাজারদর প্রায় দেড় হাজার কোটি টাকা। বর্তমানে তিনি ১৯টিরও বেশি ব্র্যান্ডের সাথে যুক্ত আছেন। বিশ্বকাপ জিতলে রণবীর সিংকে টপকে আবারও শীর্ষে চলে আসবেন ভিরাট কোহলি।

ভারতের অন্যতম সফল ক্রিকেটার হিসেবে বেশ ক’টি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ ভিরাট কোহলি। মিন্ট্রা, পুমা, এমআরএফ, ব্লু স্টারসহ নামী দামি সংস্থা রয়েছে এই তালিকায়। আর চলতি বিশ্বকাপে তার পারফরম্যান্স ঈর্ষণীয়। তার পারফরম্যান্সের পুরস্কারের প্রতিচ্ছবি তার বাজারমূল্যেও প্রভাব ফেলেছে। ভারতে আরও বড় আকার নেবে ‘ব্র্যান্ড ভিরাট’, মনে করেন বিশেষজ্ঞরা।

নিয়মিত খেলা ছাড়াও স্পনসরশিপ ও এনডোর্সমেন্ট থেকে প্রচুর অর্থ আয় করেন কোহলি। ভারত যদি এবার বিশ্বকাপ জেতে, তবে কোহলির চুক্তি ও আয় দুটোই সমানতালে বাড়বে।

এই মুহূর্তে ১৪৭৩ কোটি টাকা কোহলির বাজার দর। স্পনসরশিপ ও এন্ডোর্সমেন্টের সঙ্গে যুক্ত এক বিশেষজ্ঞ বলছেন, ব্র্যান্ডিং ও অন্যান্য সংস্থা থেকে আয়ের ক্ষেত্রে কোহলির সবচেয়ে খারাপ সময় গেছে ২০২২ সালে। সে সময় মাঠে কোহলির পারফরম্যান্সও ভালো ছিল না। কিন্তু বিশ্বকাপের পারফরম্যান্স এক ধাক্কায় কোহলির বাজারদর বাড়িয়ে দিয়েছে।

মাঝখানের অফফর্মের কারণে স্পনসরশিপ থেকে আয়ের তালিকায় দ্বিতীয় স্থানে নেমে গিয়েছিলেন তিনি। ‘এক’-এ উঠে এসেছেন রণবীর সিং। কিন্তু বিশ্বকাপ জিতলে ভিরাট কোহলি আবার শীর্ষস্থান ফিরে পেতে পারেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply