বিএনপির পল্টন ও গুলশান কার্যালয় ঘেরাওয়ের হুমকি ছাত্রলীগের

|

‘আগুন সন্ত্রাস’ বন্ধ না করলে বিএনপির পল্টন এবং গুলশান কার্যালয় ঘেরাওয়ের হুমকি দিয়েছে ছাত্রলীগ। ‘বির্তকিত’ কর্মকাণ্ডের জন্য মার্কিন রাষ্ট্রদূতকে প্রত্যাহারের আবেদনও জানিয়েছে সংগঠনটি। বুধবার (৮ নভেম্বর) অবরোধ বিরোধী মিছিল শেষে এ মন্তব্য করেন সংগঠনটির নেতারা।

এর আগে সকালে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিলের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেয়।

ছাত্রলীগের মিছিলটি দুপুর বারোটায় মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে শাহবাগ ও বাংলামোটর এলাকা প্রদক্ষিণ করে। পরে অপরাজেয় বাংলায় বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এ সময় রাজনীতির নামে বিএনপিকে সন্ত্রাস করতে দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন ছাত্রলীগের নেতারা।

এদিকে যুবলীগ  বিএনপিকে নিষিদ্ধ করে নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছে যুবলীগ। অবরোধ বিরোধী বিভিন্ন কর্মসূচি থেকে এসব দাবি জানান সংগঠনটির নেতারা।

বুধবার দুপুরে রাজধানীর খিলগাঁওয়ে অবরোধের প্রতিবাদে কর্মসূচি পালন করে  যুবলীগ। এ সময় সংসদের প্রতি শ্রদ্ধা নেই বলেই বিএনপি নির্বাচনে অংশ নিতে চায় না বলে দাবি করেন সংগঠনটির নেতারা।

অপরদিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থান নেয় ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। সকালের দিকে সংখ্যায় কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা বাড়তে থাকে। কিন্তু সেখানে মিছিলে অংশগ্রহণ থেকে ক্যামেরায় মুখ দেখানোর ক্ষেত্রেই বেশি আগ্রহী ছিলেন নেতারা।

আরএইচ/এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply