অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে বাংলাদেশ অধ্যায় শেষ হচ্ছে ডোনাল্ড-শ্রীনিবাসনের

|

ছবি: অ্যালান ডোনাল্ড ও শ্রীনিবাসন।

বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখর আর জাতীয় দলের সঙ্গে থাকছেন না। বিশ্বকাপ অর্থাৎ অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচ দিয়েই তাদের বাংলাদেশ অধ্যায় শেষ হচ্ছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) পুনেতে দলের টিম মিটিংয়ে ডোনাল্ড তার না থাকার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন। আর রাতে এক ফেসবুক পোস্টে নিজের বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীনিবাসন চন্দ্রশেখর।

পেস বোলিং কোচ ডোনাল্ডের সঙ্গে ৩০ নভেম্বর পর্যন্ত বিসিবির চুক্তি রয়েছে। এর পর তার সঙ্গে চুক্তি বাড়ছে না এটা একপ্রকার নিশ্চিতই ছিল। ফলে বিশ্বকাপ শেষে তার বিদায় প্রত্যাশিতই ছিল। অন্যদিকে শ্রীনিবাসনকে বিশ্বকাপ শেষে বিসিবি আর রাখবে এমন গুঞ্জনও ছিল। অবশেষে তিনি নিজেই সে ঘোষণা দিলেন।

ডোনাল্ডের না থাকার বিষয়টি ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে। বোর্ডের ওই কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ডোনাল্ড টিম মিটিং চলার সময় জানিয়েছেন, তিনি আর বিশ্বকাপের পর আমাদের সঙ্গে থাকবেন না।

বৃহস্পতিবার রাতে শ্রীনিবাসন তার ফেসবুকে একটি পোস্ট করেন। তাতে লেখেন, ভারাক্রান্ত হৃদয়ে অস্ট্রেলিয়া বিপক্ষে খেলার পর বাংলাদেশ ক্রিকেটকে বিদায় জানাবো! এটি শেখার, স্মৃতি, উত্থান-পতনে পূর্ণ একটি যাত্রা, তবে এমন কিছু যা আমি আমার বাকি জীবনের জন্য লালন করবো।

তিনি লেখেন, আমি এই সুযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য, খেলোয়াড়, কোচ, অধিনায়কদের আস্থা রাখার জন্য এবং জাতীয় দলের সাথে কাজ করার সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই। বাংলাদেশ ক্রিকেট সবসময় আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রাখবে এবং আমি দলের অগ্রগতি গভীরভাবে নজর রাখব।

সবশেষ তার কাজ করা ২৫টি টেস্ট, ৭৫ টি-টোয়েন্টি এবং ৮৩ ওডিআইয়ের পরিসংখ্যান তুলে ধরে লেখেন, সবসময় কৃতজ্ঞ এবং ঋণী।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply