উড়তে থাকা ভারতকে থামাতে চান বোল্ট

|

ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে মুদ্রার দুই পিঠই যেন একসাথে দেখছে নিউজিল্যান্ড। দুর্দান্ত শুরুর পর মাঝে খেই হারিয়েছিল কিউইরা। নানা নাটকীয়তার পর সেমিফাইনালের নিজেদের জায়গা নিশ্চিত করে রেখেছে কেন উইলিয়ামসনের দল। নিজেদের সবশেষ ম্যাচে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়ে সেমিতে জায়গা করে নেয় সবশেষ টানা দুই বিশ্বকাপের রানার্সআপ দলটি।

এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। নিয়ম অনুযায়ী পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চার দল মুখোমুখি হবে সেমিফাইনালে। সে হিসেবে আগামী ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে শীর্ষে থাকা ভারতের বিপক্ষে মাঠে নামতে হবে নিউজিল্যান্ডকে। ঘরের মাঠের বিশ্বকাপে রীতিমতো উড়ছে রোহিত বাহিনী। উড়তে থাকা এই দলকে রুখতে প্রস্তুত বলে জানিয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

তিনি বলেন, ঘরের মাঠে দুর্দান্ত ফর্মে আছে ভারত। এই দলকে কিভাবে রুখতে হবে, সেই পরিকল্পনা আমাদের কাছে স্পষ্ট। আমি মনে করি, ম্যাচে অনেক উত্তেজনা থাকবে ও চ্যালেঞ্জ নেয়ার সম্ভাবনাও থাকবে। দেড় বিলিয়ন দর্শকের সামনে ভারতের বিপক্ষে খেলার চেয়ে বড় কিছু হতে পারে না।

ভারতকে রুখে দেয়ার কাজটা সহজ হবে না বলেও জানিয়েছেন এই পেসার। তবে ফাইনাল নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবেন বলে জানান বোল্ট। তিনি বলেন, আমি মনে করি, এটি একটি চ্যালেঞ্জিং ফরম্যাট এবং বিশ্বের এই পর্যায়ে বোলিং করা সবসময়ই চ্যালেঞ্জের বিষয়। আমি আমার অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করবো। ধারাবাহিকভাবে লেন্থ ধরে রেখে বল করার চেষ্টা করবো। বিশ্বকাপের এই পর্যায়ে পৌঁছাতে আপনাকে বিভিন্ন অবস্থার মধ্য দিয়ে যেতে হবে। সেক্ষেত্রে আপনি কোনো অজুহাত দিতে পারবেন না।

চার বছর আগে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে হারানোর স্মৃতি ফিরিয়ে আনতে চান ট্রেন্ট বোল্ট। সেই ম্যাচে ১৮ রানের জয় পেয়েছিল কিউইরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply