ইইউ-৩ সচিবের বৈঠক: শিল্প কারখানার কর্ম পরিবেশ উন্নয়নের তাগিদ

|

আগামী নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে এবং সব দল তাতে অংশ নেবে বলে সফররত ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধি দলকে জানিয়েছে সরকার। ইউরোপীয় ইউনিয়নের আশা, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে গঠন হবে বাংলাদেশের আগামী সরকার। সেই সাথে শিল্প কারখানার কর্ম পরিবেশ উন্নয়নের তাগিদ দেন তারা।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তিন সচিবের সাথে বৈঠকে উঠে আসে এসব বিষয়। এ সময় গার্মেন্টস খাতের চলমান পরিস্থিতি, সংসদে পাশ হওয়া শ্রম আইন, কার্যকর শ্রমিক ইউনিয়ন ও কর্মক্ষেত্রের পরিবেশ উন্নয়নের বিষয়ে নিজেদের অবস্থান তুলে ধরে দু’পক্ষই।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সাথে বৈঠকে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের নেতৃত্বে অংশ নেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ এবং শ্রম ও কর্মসংস্থান সচিব এহসান ই ইলাহী। ইউরোপীয় ইউনিয়নের এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পাওলা প্যাম্পেলোনি ছিলেন ৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে।

পরে ব্রিফিংয়ে পররাষ্ট্র সচিব জানান, গার্মেন্টস খাতের বর্তমান পরিস্থিতির সাথে এই প্রতিনিধি দলের সফরের কোনো সম্পর্ক নেই। একইসাথে জেনেভায় মানবাধিকার নিয়ে শুনানির সাথে রাজনৈতিক পরিস্থিতিরও কোনো যোগসূত্র নেই বলেও দাবি করেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply