তফসিল নির্ধারণে কমিশনের সভা শুরু

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নির্ধারণে নির্বাচন কমিশনের ২৬তম সভা শুরু হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) বিকাল ৫টা নাগাদ শুরু হয়েছে এই সভা। সভা শেষে সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সেখানেই নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

এদিকে, তফসিল ঘোষণা নিয়ে একটি দল নাশকতার পরিকল্পনা করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অন্যদিকে রাজনৈতিক সমঝোতা ছাড়া একতরফা নির্বাচনী তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করার হুঁশিয়ারি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিএনপিও এ নিয়ে পদক্ষেপ নেবে বলে মনে করা হচ্ছে।

তবে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো নৈরাজ্য হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেছেন, তফসিল ঘোষণা ঘিরে ও ঘোষণার পর কেউ যদি সহিংসতা করে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অনলাইনে উস্কানিদাতাদের খোঁজ নেয়া হচ্ছে। বাসে আগুনসহ চোরাগোপ্তা হামলা ঠেকাতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। পাশাপাশি অলিগলিতে পেট্রোল টিম কাজ করছে বলেও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply