শিশুশিল্পী ফারজিনা পেলো শিক্ষা সহায়তা

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার গ্রহণ করছে ফারজিনা আক্তার।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ এ ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমার জন্য শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পেয়েছে ফারজিনা আক্তার। মঙ্গলবার (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এই পুরস্কার প্রদান করেন। পুরস্কারপ্রাপ্ত ফারজিনাকে শিক্ষা সহায়তা দিলো ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল।

সুনামগঞ্জের তাহিরপুরের জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী ফারজিনা। দরিদ্র পরিবারের সন্তান ফারজিনা। অভাবে নিজেদের বাড়িটিও বিক্রি করতে হয়েছে। এরপর থেকে নানাবাড়িতেই থাকে তারা। ফারজিনার বাবা একজন কৃষক।

ফারজিনার একটি কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, ‘পুরস্কার নিতেই তো ঢাকাত আইছি। আমাদের টাকাও দেবে। সেই টাকা দিয়ে বাড়ি বানাব। আমাদের কোনো বাড়ি নাই।’

পুরস্কারপ্রাপ্ত শিশুশিল্পীর এ কথাটি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের নজরে আসে। পরে তাকে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ডাঃ আশীষ কুমার চক্রবর্তী জানান, ফারজিনার বাবা মো. সায়েম মিয়ার সাথে কথা বলে টাকা পৌঁছে দেয়া হয়েছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply