ফাইনালে ভারতকেই ফেভারিট মানছেন স্টার্ক

|

ছবি: সংগৃহীত

ফাইনালের মধ্য দিয়ে আগামীকাল পর্দা নামবে বিশ্বকাপের ১৩ তম আসরের। ফাইনালের মহারণে মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারত। চলতি আসরে এখনও অবধি অপরাজিত রোহিত শর্মার দল। সেমিফাইনালসহ গ্রুপ পর্বের সবকটি ম্যাচে প্রতিপক্ষকে চূর্ণ বিচুর্ণ করে ফাইনালে জায়গা করে নেয় ভারত। তাই বিশ্বকাপের ফাইনালে স্বাগতিক ভারতকেই ফেভারিট হিসেবে মানছেন অস্ট্রেলিয়ার বোলিং সেনসেশন মিচেল স্টার্ক।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে রোববার (১৯ নভেম্বর) চলতি বিশ্বকাপের শিরোপার লড়াই হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে খেলা। স্টার্করা নামবেন ২০১৫ সালে জেতা ট্রফি পুনরুদ্ধারের অভিযানে। ভারতের লক্ষ্য ২০১১ সালের পর আবারও চ্যাম্পিয়ন হওয়া।

ক্রিকেটকে ঘিরে ভারতীয়দের উন্মাদনা সবসময়ই চোখে পড়ার মতো। চলতি আসরে অন্যান্য ম্যাচে গ্যালারি পরিপূর্ণ না হলেও, ভারতের যে কোনো ম্যাচে কানায় কানায় ভরেছে সবকটি মাঠ। অপ্রতিরোধ্য যাত্রায় এবার শেষ চ্যালেঞ্জে ঘরের মাঠে লক্ষাধিক আসনবিশিষ্ট স্টেডিয়ামে খেলবে রোহিত শার্মার দল।

স্বাগতিক দেশটির সমর্থকরা ক্রিকেটপাগল হওয়ায় ফাইনালে আশা করা হচ্ছে টইটম্বুর গ্যালারির। তাইতো এক রোমাঞ্চকর ফাইনালের আশা করছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। সংবাদ সম্মেলনে ফাইনালের উত্তাপ প্রসঙ্গে মিচেল স্টার্ক বলেন, অবশ্যই ভারতের মাঠে বিশ্বকাপ ফাইনাল অনেক বড় উৎসব হতে চলেছে। অনেক শব্দ হবে, অনেক আবেগ থাকবে। দুর্দান্ত একটা উপলক্ষ হবে। আর এতে কোনো সন্দেহ নেই যে, দুই দলের জন্যই (ম্যাচে) ভিন্ন ভিন্ন মাত্রায় চাপ থাকবে। তো এটি দারুণ একটি ম্যাচ হতে চলেছে। আমাদের দল এই ম্যাচে নামার জন্য উন্মুখ হয়ে আছে। আমি মনে করি দেখার মতো ক্রিকেটই হবে।

পারফেক্ট টেন নিয়েই ফাইনালে পা রেখেছে রোহিত শর্মার দল। তাইতো রোহিত কোহলিদেরই ফেভারিট মানছেন এই অস্ট্রেলিয়ান পেসার। মিচেল স্টার্ক বলেন, টুর্নামেন্টে এখন পর্যন্ত তারাই সেরা দল এবং ফাইনালে আমরা মুখোমুখি হচ্ছি। বিশ্বকাপ আসলে এমনই। টুর্নামেন্টে আমরা নিজেদের প্রথম ম্যাচ তাদের বিপক্ষে খেলেছি। এখন শেষ ম্যাচটাও তাদের বিপক্ষেই খেলবো। বিশ্বকাপের শেষে এসে এটি দারুণ এক ব্যাপার।

ফাইনালের আগে ভারতকে চাপে রাখার কৌশল হিসেবে কথার লড়াইয়ে মেতে উঠেছিলেন স্টার্ক। মনে করিয়ে দিলেন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথাও। মিচেল স্টার্ক বলেন, আমরা ভারতের বিপক্ষে তো প্রথম ফাইনাল খেলছি না, আগেও খেলেছি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথা ভুলে গেলে চলবে কীভাবে? ড্রেসিংরুমের সকলে এই ধরনের পরিস্থিতি আগে সামলেছে। ফাইনাল খেলা আমাদের কাছে নতুন কিছু নয়। ভালো একটা ম্যাচের অপেক্ষা করছি।

দুই দশক পর ফাইনালে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া। যেখানে হেক্সা মিশনে প্যাট কামিন্সের দল। আর ২০০৩ এর প্রতিশোধ নিতে মাঠে নামবে ম্যান ইন ব্লুরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply