নিউজিল্যান্ড সিরিজে নতুন মুখ হাসান মুরাদ ও হাসান মাহমুদ

|

ছবি: হাসান মুরাদ ও হাসান মাহমুদ

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) এ স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ ও বাঁ হাতি স্পিনার হাসান মুরাদ। নিয়মিত অধিনায়ক সাকিব ও সহ-অধিনায়ক লিটন দাস না থাকায় সিরিজে অধিনায়কত্ব করবেন নাজমুল হাসান শান্ত।

লিটন না থাকায় দলে ফেরানো হয়েছে উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহানকে। এছাড়া দলে ফিরেছেন সাদমান ইসলাম ও নাঈম হাসান। আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও মুশফিক হাসান।

বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দীপু ও হাসান মুরাদ।

২৮ নভেম্বর সিলেটে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টেস্টটি। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকায়। যেটি শুরু হবে ৬ ডিসেম্বর। এ সিরিজ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply