মেহেরপুরে চলছে নির্বাচনী তোড়জোড়

|

ভোটের হাওয়া বইতে শুরু করেছে মেহেরপুর-১ এবং ২ আসনে। এরইমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ছোটাছুটি শুরু হয়েছে। তবে বিএনপি নেতারা বলছেন, মামলা আতঙ্কে ঘরছাড়া বেশিরভাগ নেতাকর্মী।

মেহেরপুর সদর এবং মুজিবনগর নিয়ে গঠিত মেহেরপুর-১ আসন। টানা ৩ মেয়াদ ধরে ক্ষমতাসীনদের অধীনে এই আসন। মনোনয়ন পেতে এরইমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। সভা-সমাবেশ, শোডাউন, গণসংযোগে ব্যস্ত প্রত্যেকেই। এই আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, কীভাবে নির্বাচন মোকাবিলা করবো, তার কিছু পন্থা আমাদের রয়েছে। ফলে অত্যন্ত সুসংগঠিতভাবে আমরা এগিয়ে যাচ্ছি।

একই আসনের মনোনয়ন প্রত্যাশী অ্যাড. মিয়াজান আলী বলেন, ২০১৮ সালের পর থেকেই আমি মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি, মানুষের পাশে আছি। সরকারি ও দলীয় সব ধরনের প্রোগ্রামের সাথেও সম্পৃক্ততা রয়েছে আমার।

এদিকে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রসঙ্গে মেহেরপুর জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন বলেন, মেহেরপুর জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্টসহ নির্বাচনে দাঁড়াতে পারে এমন সম্ভাব্য সকলের বিরুদ্ধেই মামলা দেয়া হয়েছে। তবে আমরা বিশ্বাস করি, এই সরকার জনবিচ্ছিন্ন।

মেহেরপুর-২ আসনে ১৯৯৬ থেকে ২০১৪ পর্যন্ত ৪ বারই পরাজয় হয়েছে আওয়ামী প্রার্থীর। তবে গত নির্বাচনে এই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের সাহিদুজ্জামান খোকন। আসন ধরে রাখতে তাই কাকে প্রার্থিতা দেয়া যায়, তা নিয়ে বিচার-বিশ্লেষণ চলছে। সাহিদুজ্জামান খোকন বলেন, একটি উপজেলা, একটি আসন, আবার ১১টি সাংগঠনিক ইউনিট। আগামী দ্বাদশ নির্বাচনে আমরা সামগ্রিকভাবে প্রস্তুত। জনপ্রিয়তা যাচাইয়ে বিবেচনায় বাছাই করা হলে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন মেহেরপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক।

পিছিয়ে নেই অন্য দলগুলোও। নির্বাচন সামনে রেখে ঘর গোছাতে শুরু করেছে জাতীয় পার্টি। যাকেই মনোনয়ন দেয়া হোক, তাকে বিজয়ী করার জন্য দল সর্বোচ্চ চেষ্টা করবে বলে জানিয়েছেন মেহেরপুর জাতীয় পার্টির আহ্বায়ক আব্দুল হামিদ। যুগ্ম আহ্বায়ক কেতাব আলী জানালেন, দলের উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে আমরা পৌঁছে দিচ্ছি। মানুষও তা ভালোভাবে গ্রহণ করছে।

মেহেরপুর-১ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ২৯২ জন। ২ লাখ ৭৩ হাজার ৮১২ জন ভোটার রয়েছে মেহেরপুর-২ আসনে। সকল দলের অংশগ্রহণের মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচন দেখতে চান ভোটাররা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply