মিউজিক কনসার্টে হামলার পরিকল্পনাই ছিল না হামাসের, ইসরায়েলের পুলিশি তদন্তে বিস্ফোরক তথ্য ফাঁস

|

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় হামাস। প্রথমেই সুপারনোভা ফেস্টিভ্যালে হামলা চালানো হয়। সেখানে একটি কনসার্ট চলছিল সেই সময়। হামাসের হামলায় ওই কনসার্টে উপস্থিত বহু ইসরায়েলির মৃত্যু হয়, আহতও হন অনেকে। তবে এই হামলা নিয়ে এক বিস্ফোরক তথ্য সামনে এলো ইসরায়েলি পুলিশের তদন্তে। সেখানে বলা হয়েছে, ওই কনসার্টে হামলার কোনো পরিকল্পনাই ছিল না হামাসের। তাছাড়া সুপারনোভা ফেস্টিভ্যালে এলোপাতাড়ি গুলি চালিয়েছিল পুলিশও। এতেও মৃত্যু হয়েছে বহু ইসরায়েলের। খবর আল জাজিরার।

ইসরায়েলের সংবাদমাধ্যম হারেৎজ এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে ইসরায়েলি পুলিশে তদন্তের বেশ কিছু নথি উঠে এসেছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের ওই অনুষ্ঠানে হামলার কোনো পরিকল্পনাই ছিল না হামাসের। তারা মূলত গাজার সীমান্তবর্তী কয়েকটি গ্রামে হামলা চালাতে চেয়েছিল। ওই স্থানে ইসরায়েলি পুলিশের অভিযানে নিহত একাধিক হামাস সদস্যের কাছ থেকে উদ্ধার করা হয়েছিল হামলার পরিকল্পনার মানচিত্র। তবে সেখানেও এই অনুষ্ঠানের কোনো চিহ্ন নেই। তাই বলাই যায়, অপরিকল্পিতভাবেই এই অনুষ্ঠানে হামলা চালিয়েছিল সংগঠনটি।

এদিকে, এই প্রতিবেদনে উঠে এসেছে আরও একটি বিস্ফোরক তথ্য। সেখানে বলা হয়েছে, ওই কনসার্টে প্রাণ হারানো ২৬০ জনের সবাইকে হত্যা করেনি হামাস। এর পেছনে ছিল ইসরায়েলি পুলিশের হাতও। মূলত হামাসের হামলার পর ইসরায়েলি পুলিশ হেলিকপ্টার থেকে ওই অনুষ্ঠানের মধ্যে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। আর সেই গুলিতেও প্রাণ হারিয়েছে বহু মানুষ। তবে এ বিষয়ে এখনও মুখ খোলেনি ইসরায়েলি কর্তৃপক্ষ।

এদিকে, এই হামলার পরই গাজায় নজিরবিহীন হত্যাযজ্ঞ শুরু করেছে ইসরায়েল। হামাসকে প্রতিহত করার কথা বলা হলেও দখলদার বাহিনীর টার্গেট মূলত সাধারণ ফিলিস্তিনি। ইহুদি বাহিনীর কালো থাবা থেকে নিস্তার পাচ্ছে না শিশুরাও। এখন পর্যন্ত মোট ১২ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে ফিলিস্তিন যার মধ্যে ৫ হাজারই শিশু।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply