তৃতীয় দিনে ৭৩৩টি মনোনয়ন ফরম বিক্রি আওয়ামী লীগের

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিন সোমবার (২০ নভেম্বর)। এদিন ৭৩৩ জন মনোনয়ন ফরম কিনেছেন। এর মধ্যে সরাসরি মনোনয়ন ফরম কিনেছেন ৭০৯ জন। বাকি ২৪ জন মনোনয়ন সংগ্রহ করেছেন অনলাইনে।

সোমবার বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির শেষে সাংবাদিকদের আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।

বিপ্লব বড়ুয়া জানান, তৃতীয় দিনে মনোনয়ন ফরম বিক্রি করে আয় হয়েছে মোট ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। এর মধ্যে সরাসরি ফরম কেনার মাধ্যমে আয় হয়েছে ৩ কোটি ৫৪ লাখ ৫০ হাজার টাকা এবং অনলাইনে ফরম সংগ্রহের মাধ্যমে আয় হয়েছে ১২ লাখ টাকা।

এদিকে, গত ৩ দিনে আওয়ামী লীগের মোট ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ১৯টি। এর মাধ্যমে এখন পর্যন্ত মোট আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

এর আগে, রোববার মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে ১ হাজার ২১২টি ফরম বিক্রি হয়েছিল। এদিন ৬ কোটি ৬ লাখ টাকার ফরম বিক্রি করে আওয়ামী লীগ।

এর আগে, শনিবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্ষমতাসীন এই দলের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। আর নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে। এবার অনলাইনেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে। মনোনয়ন ফরম কিনতে গুনতে হবে ৫০ হাজার টাকা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply